‘জামায়াত একটি ভণ্ড দল, ইসলামের সঙ্গে এদের কোনো সম্পর্ক নেই’

প্রকাশঃ জুলাই ২০, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

আমি দ্ব্যর্থহীনভাবে বলছি, জামায়াত একটি ভণ্ড দল। ইসলামের সঙ্গে এদের কোনো সম্পর্ক নেই। এরা ইসলামী দল নয়, সন্ত্রাসী দল বলে মন্তব্য করেছেন কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরিদউদ্দীন মাসউদ।

স্থানীয় সময় মঙ্গলবার সৌদি আরবের বাণিজ্যিক রাজধানী জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন ইমাম ফরিদউদ্দীন।

জামায়াত-শিবির আইএসের চেয়েও ভয়ঙ্কর উল্লেখ করে ফরিদউদ্দীন বলেন, ‘যে দেশে জামায়াত-শিবির আছে, সেই দেশে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) দরকার নেই ।’

মতবিনিময় সভায় সৌদি আরবে বসবাসকারী বাংলাদেশি শ্রমিকদের উদ্দেশে ফরিদউদ্দীন বলেন, ‘আপনারাই হচ্ছেন দেশ গড়ার কারিগর। সৌদি আরবে আপনারা যাঁরা অবস্থান করছেন, সবাই দেশটির আইনকানুন মেনে চলুন।’

‘বিদেশে যত ভালো কাজ করবেন, দেশের জন্য তত সুনাম বয়ে আনবে। বিদেশিরাও আমাদের দেশ তথা আপনাদের মূল্যায়ন করবে।’

মঙ্গলবারের ওই মতবিনিময় সভা পরিচালনা করেন জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট কার্যালয়ের প্রধান কাউন্সিলর আজিজুর রহমান। সভায় আরো উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম, কাউন্সিলর আলতাফ হোসেন ও পিঅ্যান্ডভি সচিব মুহাম্মদ কামরুজ্জামান প্রমুখ।

জঙ্গিবাদবিরোধী সফরের অংশ হিসেবে ওআইসি মহাসচিবের আমন্ত্রণে মাওলানা ফরিদউদ্দীন মাসউদসহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল জেদ্দায় অবস্থান করছেন।

কমেন্টস