লিটন হত্যায় জাতীয় পার্টির সাবেক এমপি কাদের খানকে গ্রেফতার

প্রকাশঃ ফেব্রুয়ারি ২১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে জাতীয় পার্টির নেতা সাবেক এমপি অবসর প্রাপ্ত লে. কর্নেল ডা. কাদের খানকে গ্রেফতার করেছে গাইবান্ধা জেলা পুলিশ।

মঙ্গলবার দুপুরে বগুড়ার রহমান নগর এলাকায় তার স্ত্রী মালিকানাধীন একটি বেসরকারি হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে গত চার দিন ওই বাসাতেই নজরদারিতে ছিলেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে ঢাকায় পুলিশের একজন উধ্বর্তন কর্মকর্তা জানিয়েছেন, ওই হত্যাকা-ে কাদের খানের সরাসরি সম্পৃক্ত থাকার প্রমাণ পেয়েছেন তারা।

আজই তাকে গাইবান্ধার আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করবে ডিবি। আদালতে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার সম্ভাবনা আছে।

আলোচিত এ হত্যাকা-ে জড়িত সন্দেহে জামায়াতে ইসলামীর স্থানীয় আমির মো. সাইফুল ইসলাম ম-লসহ এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের প্রত্যেককেই সাতদিন করা রিমান্ডে নিয়েছে পুলিশ।

এর আগে গতকাল সোমবার সকালে সাভারের আশুলিয়ায় নারী পুলিশ কনস্টেবলদের বিশেষায়িত প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, “গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাংসদ (এমপি) মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলাযর রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে। সেই সঙ্গে জড়িতদের শনাক্ত করা হয়েছে। “

এ সময় শহীদুল হক বলেন, “জড়িতরা নজরদারিতে আছে। কারা পরিকল্পনায় ছিল, হত্যাকাণ্ডে কে কোন ভূমিকায় ছিল—আমরা আদ্যোপান্ত সব বের করেছি। সময় হলে সবই জানতে পারবেন। যেকোনো মুহূর্তে আটক করা হবে তাদের। এ ছাড়া হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। “

আইজিপি আরও বলেন, ‘১০ জানুয়ারি আমি সুন্দরগঞ্জে যাই। সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা আবদুল হক ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় জনগণকে ওয়াদা করেছিলাম, সুন্দরগঞ্জসহ এ দেশে সন্ত্রাসীদের কোনো জায়গা হবে না। এমপি লিটন হত্যাকারীরাও পার পাবে না। আমরা কথা রেখেছি। ’

আইজিপি পরে শিল্প পুলিশের বহুতল ব্যারাক ও অস্ত্রাগার ভবনের নির্মাণকাজের উদ্বোধন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিল্প পুলিশের মহাপরিচালক (ডিজি) আবদুস সালাম, শিল্প পুলিশ-১-এর পরিচালক মোস্তাফিজুর রহমান, ঢাকার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধার শাহাবাজ গ্রামে নিজ বাড়িতে এমপি লিটনের ওপর গুলি চালায় অজ্ঞাত সন্ত্রাসীরা। আহত অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় তার।

Advertisement

কমেন্টস