সেন্টমার্টিনের কাছে পর্যটকবাহী জাহাজ ডুবোচরে আটকা, ৫ শতাধিক যাত্রী উদ্ধার

প্রকাশঃ জানুয়ারি ১১, ২০১৭

কক্সবাজার প্রতিনিধি-
কক্সবাজারের সেন্টমার্টিনের কাছাকাছি এলাকায় পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজল ডুবোচরে আটকা পড়েছে। এতে প্রায় ৫ শতাধিক পর্যটক ছিল বলে জানা গেছে। পরে তাদের পর্যটকদের সার্ভিস ট্রলারে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ৫শ পর্যটক নিয়ে এলসিটি কাজল সেন্টমার্টিন দ্বীপ যাওয়ার পথে জাহাজটি সাগরের নাইক্ষংদিয়া নামক এলাকায় ডুবোচরে আটকা পড়ে যায়। পরে সেন্টমার্টিন থেকে ৮টি সাভিস ট্রলার পাঠিয়ে জাহাজে থাকা পযটকদের নিরাপদে সেন্টমার্টিন নিয়ে আসা হয়েছে। প্রতি ট্রলারে ৫০ থেকে ৬০ জন যাত্রী ধারণ করা হয়। এ রিপোর্ট বিকাল সাড়ে ৩টায় লেখা পযন্ত জাহাজটি ডুবোচরে আটকা রয়েছে বলে জানা গেছে। তবে সাগরে জোয়ার শুরু হলে জাহাজটি ডুবোচর থেকে রক্ষা পাবে বলে জানায় স্থানীয়রা।

সেন্টমাটিন ইউপির প্যানেল চেয়ারম্যান আব্দুর রব জানান, বুধবার সকালে টেকনাফ দমদমিয়া জেটি ঘাট থেকে পর্যটক নিয়ে সেন্টর্চ্ছেন আসার পথে বঙ্গোপসাগরের নাক্ষংদিয়া এলাকায় ডুবোচরে জাহাজটি আটকা পড়ে। সাগরে জাহাজ আটকা পড়ার খবর পেয়ে সেন্টমার্টিন ট্রলার মালিক সমিতির ৮টি সাভিস ট্রলার পাঠিয়ে পযটকদের নিরাপদে সেন্টমার্টিন নিয়ে আসা হয়েছে। তবে স্থানীয় ভাষায় হার ভাটার কারণে জাহাজটি ডুবোচরে আটকা পড়েছে বলে জানায় তিনি। সাগরে জোয়ার শুরু হলে জাহাজটি ডুবোচর থেকে রক্ষা পাবে। তবে সেন্টমার্টিনে আগত পর্যটকদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানায়।

পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজল এর ব্যবস্থাপক ইকবাল হোসেন খোকা জানান, টেকনাফ জেটিঘাট থেকে ৪২৪ জন পর্যটক নিয়ে জাহাজটি সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের নাইক্ষংদিয়া এলাকায় ডুবোচরে আটকা পড়ে। এ সময় জাহাজের থাকা পযটকদের সাভিস ট্রলারে করে নিরাপদে সেন্টমার্টিন পৌছে দেওয়া হয়েছে বলে তিনি জানান। সাগরে জোয়ার হলে জাহাজটি সেন্টমার্টিন চলে যাবে। পরে সুবিধামত সময়ে পর্যটক নিয়ে টেকনাফ ফিরে আসবেন বলেও তিনি জানিয়েছেন।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম জানান, পর্যটকবাহী জাহাজ কাজল সাগরে ডুবোচরে আটকা পড়ার খবর পাওয়া গেছে। জাহাজে থাকা পর্যটকদের নিরাপত্তা এবং তাদের উদ্ধারে জাহাজ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে। জাহাজে থাকা পর্যটকদের ট্রলার যোগে সেন্টমার্টিন নিয়ে যাওয়া হয় বলে জানায়।

কমেন্টস