বাজারে এলো স্যামসাং গ্যালাক্সি ‘এ৯’ স্টারের কম দামের দুটি নতুন ফোন

প্রকাশঃ জুন ৯, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক :

লঞ্চ হল স্যামসাং গ্যালাক্সি এ৯ স্টার, স্যামসাং গ্যালাক্সি এ৯ স্টার লাইট। চীনে এক ইভেন্টে আজ এই দুটি ফোন লঞ্চ করেছে স্যামসাং। অনেকদিন ধুরেই ইন্টারনেটে এই দুটি ফোনের নামে একাধিক খবর পাওয়া যাচ্ছিল। অবশেষে চীনে লঞ্চ হল এই দুটি ফোন।

চীনে গ্যালাক্সি এ৯ স্টার এর দাম ২৯৯৯ ইউয়ান (প্রায় ৩৯,৬৪০ টাকা)। অন্যদিকে গ্যালাক্সি এ৯ স্টার লাইট এর চীনে দাম ১৯৯৯ (ইউয়ান প্রায় ২৬,৪২২ টাকা)। চীনে স্যামসাং এর ওয়েবসাইট থেকে এই দুটি ফোন কেনা যাবে। আগামি ১৫ জুন থেকে এই ফোনের বিক্রি শুরু হবে। এই প্রথম নিজেদের ও সিরিজের কোনো ফোন চীনে লঞ্চ করল দক্ষিণ কোরিয়ার কম্পানিটি। দুটিই প্রিমিয়াম মিডরেঞ্জ ফোন লঞ্চ করল স্য্যসাং।

কালো ও সাদা রঙে পাওয়া যাবে নতুন গ্যালাক্সি এ৯ স্টার। অন্যদিকে গ্যালাক্সি এ৯ স্টার লাইট পাওয়া যাবে কালো ও নীল রঙে। দুটি ফোনেই চলবে লেটেস্ট অ্যানড্রয়েড অরিও। এর উপরেই থাকবে কম্পানির নিজস্ব স্ক্রিন।

গ্যালাক্সি এ৯ স্টার স্পেসিফিকেশন:
গ্যালাক্সি এ৯ স্টার-এ থাকবে ৬.৩ ইঞ্চি সুপার অ্যামোলেড ফুল এইচডি+ ডিসপ্লে। এই ফোনের ভিতরে আছে শক্তিশালী Qualcomm Snapdragon 660 চিপসেট। এর সাথেই থাকবে 4GB RAM আর 64GB স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

গ্যালাক্সি এ৯ স্টার-এ আছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় আছে একটি ২৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। এর সাথেই থাকবে ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার। ফোনের সামনে থাকছে একটি ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে 30 ফ্রেম পার সেকেন্ডে 4K ভিডিও তোলা যাবে বলে জানিয়েছে স্যামসাং।

গ্যালাক্সি এ৯ স্টার এর ভিতরে থাকবে একটি 3700mAh ব্যাটারি। এর সাথেই এই ফোনে থাকবে ডলবি অ্যাটম অডিও সাপোর্ট, Bluetooth 5.0, Wi-Fi, NFC, 4G VoLTE আর USB Type-C পোর্ট।

গ্যালাক্সি এ৯ স্টার লাইট স্পেসিফিকেশান:
গ্যালাক্সি এ৯ স্টার লাইট-এ থাকবে ৬ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে। এই ফোনের ভিতরে থাকবে 3500mAh ব্যাটারি। গ্যালাক্সি এ৯ স্টার লাইট এর ভিতরে থাকবে Qualcomm Snapdragon 450 চিপসেট। এর সাথেই থাকবে 4GB RAM ও 64GB স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

এই ফোনেও থাকবে ডুয়াল ক্যামেরা। প্রাইমারি সেন্সর এক হলেও এই ক্যামেরার সেকেন্ডারি সেন্সরটি মাত্র ৫ মেগাপিক্সেল। এছাড়াও গ্যালাক্সি এ৯ স্টার লাইট-এ থাকছে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, 4G VoLTE, Wi-Fi, HT40, Bluetooth 4.2, GPS আর 3.5mm হেডফোন জ্যাক।

কমেন্টস