স্বল্প বাজেটের সেরা ৫টি ফোরজি স্মার্টফোন

প্রকাশঃ ডিসেম্বর ২২, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

ধারণা করা যাচ্ছে ২০১৮’র শুরু থেকেই দেশে চালু হতে পারে ফোরজি প্রযুক্তি। তখন হয়তো ফোরজি সাপোর্ট করে এমন স্মার্টফোন কেনার দরকার হতে পারে অনেকের।

তাই ২০১৭ সালে বাজারে এসেছে স্বল্প বাজেটের ৫ টি ফোরজি সাপোর্ট করা ফোনের তথ্য পাঠকদের জন্য তুলে ধরা হল-

১. ভিভো ভি ৭

এই ফোনটির দাম পড়বে ২৫,৯৯০ টাকা। এতে আছে ৫.৭ ইঞ্চির আইপিএস এলসিডি (কর্নিং গরিলা গ্লাস ৪) ৭২০x১৪৪০ পিক্সেল ডিসপ্লে। অক্টাকোর ১.৮ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর। ৪জিবি র‌্যাম, সাথে ৩২জিবি স্টোরেজ ক্যাপাসিটি। ফোনটি অ্যান্ড্রয়েড ৭.১.২ নুগেট অপারেটিং সিস্টেমে চালিত। এর রিয়ার ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল আর ফ্রন্ট ক্যামেরাটি ২৪ মেগাপিক্সেল। ব্যাটারি ৩০০০ এমএএইচ।

২. মটোরোলা মটো এক্স ৪

বাংলাদেশে ফোনটির দাম প্রায় ৩৮ হাজার টাকা। ফোনটিতে আছে ৫.২ ইঞ্চির আইপিএস এলসিডি ১০৮০x১৯২০ পিক্সেল ডিসপ্লে। অক্টাকোর ২.২ গিগাহার্টজ, কর্টেক্স এ৫৩ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর। ৪জিবি র‌্যাম এবং ৬৪জিবি স্টোরেজ ক্যাপাসিটি। অ্যান্ড্রয়েড ৭.১ নুগেট অপারেটিং সিস্টেম। এর রিয়ার ক্যামেরাটি ১২ মেগাপিক্সেল আর ফ্রন্ট ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল। ব্যাটারি ৩০০০ এমএএইচ।

৩. জিওনি এ ওয়ান প্লাস

বাংলাদেশে ফোনটির দাম ৩৪ হাজার টাকা। এতে আছে ৬.০ ইঞ্চি আইপিএস এলসিডি ১০৮০x ১৯২০ ডিসপ্লে। অক্টাকোর (কোয়াডকোর ২.৫ গিগাহার্টজ + কোয়াডকোর ১.৪ গিগাহার্টজ) কর্টেক্স-এ৫৩ মিডিয়াটেক এমটি৬৭৫টি হেলিও পি২৫ প্রসেসর। সাথে ৪জিবি র‌্যাম এবং ৬৪জিবি স্টোরেজ। ১৩এমপি রিয়ার ক্যামেরা ২০এমপি ফ্রন্ট সেলফি ক্যামেরা। ব্যাটারি ৪৫৫০ এমএএইচ।

৪. স্যামসাং গ্যালাক্সি সি ৭ প্রো

ফোনটির দাম পড়বে ৩৬ হাজার টাকা। এটি চলে ৬.০.১ অ্যান্ড্রয়েড মার্শমেলো অপারেটিং সিস্টেমে। ৫.৭ ইঞ্চির ১০৮০পি সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এতে। ২.২ গিগাহার্টজ অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬২৫ এসওসি প্রসেসরে গতি দেবে ৪ জিবি র‍্যাম। এর সামনে ও পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল এবং এফ/১.৯ অ্যাপারচার ক্যামেরা। প্রতি সেকেন্ডে ৩০টি ফ্রেম ফুল-এইচডি ভিডিও ধারণ করতে সক্ষম দুটো ক্যামেরাই। অভ্যন্তরে দেওয়া হয়েছে ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বৃদ্ধি করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত। ৩৩০০এমএএইচ ব্যাটারি রয়েছে এতে।

৫. অপ্পো এফ ৩প্লাস

বাংলাদেশে ফোনটির দাম পড়বে প্রায় ৪০ হাজার টাকা। এতে আছে ৬.০ ইঞ্চি আইপিএস এলসিডি ১০৮০x১৯২০ পিক্সেল ডিসপ্লে। অক্টাকোর (৪x১.৯৫ গিগাহার্টজ কর্টেক্স-এ৫৩) কোয়ালকম এমএসএম৮৯৭৬ প্রো স্ন্যাপড্রাগন ৬৫৩ প্রসেসর। ৪জিবি র‌্যাম এবং ৬৪জিবি স্টোরেজ। রিয়ার এবং ফ্রন্ট দুটো ক্যামেরাই ১৬ মেগাপিক্সেল। ব্যটারি ৪০০০ এমএএইচ।

কমেন্টস