নম্বর ঠিক রেখে ৩০ টাকায় অপারেটর বদল

প্রকাশঃ নভেম্বর ১১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

নম্বর ঠিক রেখে অপারেটর বদল করা যাবে ৩০ টাকায়। আগামী বছরের মার্চের মধ্যেই গ্রাহকরা এই সুবিধা পাবেন। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ইনফোজিলিয়ান বিডি-টেলিটেক এর ব্যবস্থাপনা পরিচালক মাবরুর হোসেন উপস্থিত ছিলেন।

মোবাইল ফোন নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সেবার লাইসেন্স পাচ্ছে ইনফোজিলিয়ন বিডি-টেলিটেক কনসোর্টিয়াম। বাংলাদেশ ও স্লোভেনিয়ার ব্যবসায়ীদের কনসোর্টিয়াম এই প্রতিষ্ঠান।

এ সেবা চালু হওয়ার পর গ্রাহকরা ৩০ টাকা ফি দিয়ে নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তানের আবেদন করতে পারবেন। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে তার অপারেটর বদলে যাবে। পুনরায় অপারেটর পরিবর্তন করতে হলে তাকে ৯০ দিন অপেক্ষা করতে হবে।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, ‘মোবাইল ফোনের নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের প্রক্রিয়া আরেক ধাপ এগোল। বাংলাদেশ ও স্লোভেনিয়ার যৌথ কনসোর্টিয়াম ইনফোজিলিয়ান বিডি টেলিটেক এই সেবা প্রদান করবে। আশা করি আগামী বছরের মার্চের মধ্যেই গ্রাহকরা এই সুবিধা পাবেন।’

বর্তমানে বিশ্বের ৭২ টি দেশে এ সুবিধা চালু রয়েছে। ১৯৯৭ সালে সিঙ্গাপুরে এই সেবা চালু হয়, প্রতিবেশী দেশ ভারতে ২০১১ সালে এবং পাকিস্তানে ওই সেবা ২০০৭ সাল থেকে চালু রয়েছে।

কমেন্টস