মিয়ানমারের সাইবারে আক্রমণ চালিয়ে প্রতিবাদ জানাচ্ছে ‘সাইবার ৭১’

প্রকাশঃ সেপ্টেম্বর ৮, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

তারা লঙ্ঘন করেছিলো আমাদের আকাশ সীমানা, আমরা লঙ্ঘন করলাম তাদের সাইবার জগতের সীমানা। খেলা চলছে, চলবেই। এভাবেই মিয়ানমারের বর্বর আচরণের বিপরীতে ফেসবুক পেজে স্ট্যাটাসের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ ভিত্তিক হ্যাকারগ্রুপ সাইবার ৭১। একি সাথে সীমানা লঙ্ঘন, রোহিংগাদেরকে আশ্রয় এবং হত্যাযজ্ঞ বন্ধ না করার বিষয়ে বাংলাদেশের কাছে মাফ না চাওয়া পর্যন্ত মিয়ানমারে সাইবার হামলার ঘোষণা দিয়েছে ইথিকাল এই হ্যাকার গ্রুপটি।

আজ ৮ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৩টার দিকে ‘সাইবার ৭১’ নামক গ্রুপটির ফেসবুক পেজে স্ট্যাটাস দেয়ার মাধ্যমে তারা দাবী করে মিয়ানমারের রাজস্ব বিভাগের সরকারী অয়েবসাইট (http://www.myanmarcustoms.gov.mm/)  এ হানা দেয়ার কথা। সেখানে ঝুলিয়ে দেয়া হয়েছে ‘সাইবার ৭১’ এর বার্তা। উল্লেখ্য, রোহিঙ্গা নির্যাতন বন্ধে এই প্রথম বাংলাদেশের সাথে যোগ দিয়ে ইন্দোনেশিয়া, তুরস্ক, পাকিস্তানের হ্যাকাররা যৌথ আক্রমন পরিচালনা করছে। এছাড়া রোহিঙ্গা ইস্যুর সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানায় এই হ্যাকার গ্রুপটি।

প্রসঙ্গত, ইন্দোনেশিয়ার হ্যাকারদের সঙ্গে মিলে মঙ্গলবার এই হ্যাকিং গ্রুপটি মিয়ানমারের প্রেসিডেন্ট (http://www.president-office.gov.mm), তথ্য মন্ত্রণালয় (http://www.moi.gov.mm), কেন্দ্রীয় ব্যাংক (http://www.cbm.gov.mm) এবং প্রভাবশালী প্রতিষ্ঠান এম কে গ্রুপের অফিসিয়াল ওয়েবসাইটে (http://www.mkgroup.com.mm) আক্রমণ চালিয়ে সাইটগুলো বন্ধ করে দিয়েছে।

কমেন্টস