বিসিএসে নন ক্যাডার পদে ৩৯৮ জনকে সুপারিশ

প্রকাশঃ এপ্রিল ১৮, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

প্রথম শ্রেণির নন ক্যাডারের বিভিন্ন পদে প্রথম শ্রেণির নন ক্যাডারের বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এ নিয়োগের সুপারিশের ফলে দীর্ঘ আট মাসের অপেক্ষার অবসান হয়েছে।

সোমবার বিকালে পাবলিক সার্ভিস কমিশন-পিএসসির পক্ষ থেকে এ সুপারিশ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ পরিষদের সহকারী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ২০ জন। শ্রম ও কলকারখানা অধিদফতরের সহকারী মহাপরিদর্শক (সাধারণ) পদে নিয়োগ পেয়েছেন ১৩ জন।

অন্য ১১৭ জনকে অর্থ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, প্রতিরক্ষা, বাণিজ্য, শিল্প, মহিলা ও শিশু, বন ও পরিবেশসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ৪৩টি প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া হয়েছে।

উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি (২০০ জন) নিয়োগ পেয়েছেন সমাজসেবা কর্মকর্তা পদে। এছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ও উপজেলা প্রকৌশলী হিসেবে নিয়োগ পেয়েছেন ৪৮ জন।

২০১৬ সালের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হন। এর মধ্যে ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়। পদস্বল্পতার কারণে ৩ হাজার ৩৫৯ জনকে নন ক্যাডারের জন্য রাখা হয়।

গত বছরের নভেম্বরে তাদের নন ক্যাডারে নিয়োগের জন্য প্রথমবারের মতো অনলাইনে আবেদনপত্র নেয়া হয়। ২ হাজার ৬২৬ জন এতে আবেদন করেন।

 

Advertisement

কমেন্টস