ডিজিটাল ক্লাসের মাধ্যমে রেকর্ড গড়তে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশঃ জানুয়ারি ১১, ২০১৭

রাজীবুল হাসান, ভৈরব প্রতিনিধি-

আর মাত্র কয়েক ঘণ্টা পরই হতে চলেছে বিশ্বরেকর্ড, গিনেজবুকে  নতুন করে আবারও লেখা হবে বাংলাদেশের নাম। কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর নাম লেখা হয়ে থাকবে ইতিহাসের পাতায়।

আজ বুধবার সকাল ১১টায় এ অনুষ্ঠান শুরু হবে । পরিপাটি অ্যাড ফার্ম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট এ অনুষ্ঠানটি পরিচালনা করছে।পৃথিবীর সর্ববৃহৎ ডিজিটাল ক্লাস করিয়ে রেকর্ড গড়তে যাচ্ছে বাংলাদেশ। কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর  পৌরসভা সংলগ্ন থানার মাঠে ডিজিটাল এ ক্লাসের সকল আয়োজন প্রায় সম্পন্ন ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক ড. মো: জাফর ইকবাল। এছাড়াও  বাংলাদেশের বিখ্যাত  শিক্ষাবিদরা ডিজিটাল পদ্ধতিতে এ পাঠদান করাবেন। কিশোরগঞ্জ তথা বাংলাদেশের নাম ছড়িয়ে পড়বে পৃথিবীর সর্বত্র।

কুলিয়ারচর নির্বাহী কর্মকর্তা ড.উর্মি বিনতে সালাম জানান, ইতিহাস গড়ার অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে।  প্রায়  তিন হাজার পাচঁশত শিক্ষার্থীকে একসাথে ডিজিটাল ক্লাসের ব্যবস্থা করার জন্য বড় আকারের ২০ টিরও বেশি ক্লাস রুম।

প্রত্যেকটি ক্লাস রুমে থাকছে অত্যাধুনিক সাউন্ড সিষ্টেম ও ৪২ ইঞ্চি এলইডি টিভি। এ ধরনের অনুষ্ঠান বাংলাদেশে এই প্রথম হতে যাচ্ছে।

এ অনুষ্ঠানে ক্লাস নিবেন অাধুনিক তথ্য প্রযুক্তি দেশবরেণ্য শিক্ষাবিদরা। উল্লেখ্য যে, অষ্ট্রেলিয়া ২৯০০ শিক্ষার্থীকে এক সাথে ক্লাস করিয়ে এ গিনেজবুকে  নাম উঠিয়ে  রেকর্ড করেছিল।

কমেন্টস