অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে বুলবুলের ছেলে

প্রকাশঃ জুলাই ১৬, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

বাংলাদেশের সাবেক অধিনায়ক ক্রিকেটের অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল। দেশের ক্রিকেটে তিনি এক রকম অবহেলিত। তাই পাড়ি জমিয়েছিলেনি বিদেশের মাটিতে। কাজ করছেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির ডেভেলপমেন্ট অফিসার হিসেবে ক্রিকেট উন্নয়নে। এবার তার  ছোট ছেলে মাহদি ইসলাম অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৫ দলে জায়গা পেয়েছেন।

অস্ট্রেলিয়া দলের হয়ে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে (২৬ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর) বিশ্ব কিশোর অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ খেলতে যাবেন। এ প্রসঙ্গে বুলবুল বলেন, ‘মাহদি অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৫ ইনডোর দলে জায়গা পেয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডে যে বিশ্বকাপ অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ হবে, তাতে অংশ নিবে মাহদি ইসলাম।’

বাবার মতোই অলরাউন্ডার হওয়ার ইচ্ছা বুলবুল পুত্র মাহাদির। বাবা ছিলেন ব্যাটসম্যান কাম অফস্পিনার। আর সে ব্যাটসম্যান কাম মিডিয়াম পেসার। তিন অথবা চার নম্বর পজিশনে ব্যাট করার পাশাপাশি নিয়মিত বোলিং করে সে। আর বুলবুলের ছোট ছেলের অস্ট্রেলিয়া কিশোর ইনডোর দলে জায়গা পাবার খবরটি বর্তমানে অস্ট্রেলিয়ার পত্র পত্রিকা এবং ক্রিকেট ওয়েবসাইটের আলোচিত বিষয়। এমনকি স্কোয়াডের প্রথমেই রয়েছে তার নাম।

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দল : মাহদি ইসলাম, ক্যাম্পবেল করিগ্যান, রেইলি মার্ক, এথান ফিটজপ্যাট্রিক, জর্ডান হেসলিন, টম কোয়াডে, স্যাম ওয়েটেরিং, জ্যাকব ভারস্টেগান, জাই লেমিরে, ডেক্লান ম্যাককম্ব, থমাস আইসন, তাহজ জনস্টন।

কমেন্টস