অনুশীলনে সালাহ, প্রথম ম্যাচেই খেলার সম্ভাবনা উজ্জ্বল

প্রকাশঃ জুন ১৩, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

লিভারপুলের তারকা ফুটবলার মিশরের মোহম্মদ সালাহ বিশ্বকাপে খেলতে পারবেন কিনা তা নিয়ে ফুটবলপ্রেমী বিশ্বের উৎসাহের শেষ ছিল না। তবে কায়রোয় অনুশীলন দলে যোগ দিয়েছেন সালাহ। তবে তিনি এখনও অনুশীলন শুরু করেননি। রাশিয়া উড়ে যাওয়ার আগে রাতে মিশরের অনুশীলন দেখতে বহু সমর্থক স্টেডিয়ামে ভিড় করেন।

বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় ট্রেনিং শুরু হয়। সালাহ দলের সঙ্গে মাঠে ঢোকেন। গোটা দল অনুশীলন করলেও তিনি সাপোর্ট স্টাফদের সঙ্গে দাঁড়িয়ে কথা বলেছেন। অনুশীলন করেননি। তবে অনুশীলন না করেলেও ফিটনেস ট্রেনিংকরেছেন তিনি।

সাতবারের আফ্রিকান চ্যাম্পিয়ন মিশর এই নিয়ে তৃতীয়বার বিশ্বকাপে অংশ নিচ্ছে। ১৯৯০ সালের পর এই প্রথমবার। আর তার অনেকটা কৃতিত্বই সালাহ-র।

১৫ জুন মিশরের প্রথম ম্যাচ দুবারের বিশ্বকাপজয়ী উরুগুয়ের বিরুদ্ধে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ৩-১ হেরে যায় লিভারপুল। রিয়াল মাদ্রিদ জিতলেও সালাহ-র স্তুতি থামেনি। চোট পেলেও তাঁকে ২৩ জনের দলে রেখেছে মিশর। তিনি খেলবেন, এমনটা আশা করছেন সকলে।

মিসরের ফুটবল অ্যাসোসিয়েশনের ম্যানেজিং ডিরেক্টর এহাব লেহিতা জানিয়েছেন, বুধবার উরুগুয়ের বিপক্ষের ম্যাচের জন্য প্রথম একাদশ ঘোষণা করা হবে। তার আগে সালাহর খেলা নিয়ে তিনি বলেছিলেন, ‘সে (সালাহ) ধীরে ধীরে সেরে উঠছে। তারপরও আমি আজ তার প্রথম ম্যাচে মাঠে নামার বিষয়টি নিশ্চিত করতে পারছি না। আমি যা বলতে পারি, তার প্রথম ম্যাচটি খেলার বিষয়ে আমরা আশাবাদী।’

গত মৌশুমে লিভারপুলের হয়ে ৪৪টি গোল করেন সালাহ। গোলের মধ্যে থাকা সালাহ-ই এই বিশ্বকাপে মিশরের সবচেয়ে বড় ভরসা। যা অবস্থা তাতে উরুগুয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে না খেলতে পারলেও পরের দুটি ম্যাচে রাশিয়া ও সৌদি আরবের বিরুদ্ধে সালাহকে পাওয়া যাবে।

কমেন্টস