রোজা রেখেই আইপিএল খেলবেন সাকিব?

প্রকাশঃ মে ১৬, ২০১৮

ছবিঃসংগ্রহীত

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

বছর ঘুরে আবারো চলে এসেছে পবিত্র রমজান মাস।আর একদিন পরেই শুরু হবে রোজা।কিন্তু এই রোজার মধ্যেই চলবে আইপিএল খেলা।তাই অনেক ক্রিকেটপ্রেমীর মনে প্রশ্ন উঠেছে আইপিএলে মুসলিম ক্রিকেটাররা কি করবেন?বিশেষ করে আমাদের বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কি রোজা রাখার পর খেলা করবেন?

চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন সাকিব।ব্যাট-বল হাতে দারুণ ছন্দে আছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।ইতোমধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে হায়দরাবাদ তাদের প্লে-অফ খেলা নিশ্চিত করেছে।গ্রুপ পর্বে এখনো তাদের দুটি ম্যাচ আছে।আর এই দুটি ম্যাচ সহ প্লে-অফ পর্বের সকল খেলা হবে রোজার ভিতরে।

এখন প্রশ্ন হলো সাকিব কি রোজা রাখবেন? প্রথমত প্লে অফের সব খেলা হবে ফ্ল্যাড লাইটের আলোই।তাই দিনের বেলায় রোজা রেখে রাতে খেলা করা সাকিবের জন্য খুব একটা কষ্ট কর হবে না মনে হয়।যদিও এবারের রোজা দীর্ঘ সময় হবে প্রায় ১৭ ঘন্টার কাছাকাছি।

এই দীর্ঘ সময় রোজা রাখার পর খেলায় ক্লান্তি আসতেই পারে।তবে সেটি খুব একটা কষ্টের হবে বলে না। কারণ এর আগেও অনেক মুসলিম ক্রিকেটার রোজা রেখেই খেলা করেছেন। তাই সেদিক দিয়ে সাকিবকে রোজা রেখে খেলা করতে হবে না।রোজা রাখার পর খেলা করতে হবে।এখন সাকিব কি করবেন সাকিবই ভালো জানেন?

উল্লেখ্য, সাকিবদের গ্রুপ পর্বের পরের ম্যাচ ১৭ মে বেঙ্গালুরের বিপক্ষে।এরপর ১৯ মে কলকাতার বিপক্ষে।তাঁর পর শুরু হবে প্লে অফ পর্বের খেলা।

কমেন্টস