কেন আইপিএলে গেইলকে কোন দল কিনতে চায়নি জানেন?

প্রকাশঃ এপ্রিল ২১, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

গেলো জানুয়ারিতে আইপিএলের নিলামের প্রথম দু’দিন ক্যারিবিয়ান টি-টোয়েন্টির দানব ক্রিস গেইলকে কেউই দলই ভেড়ায়নি। তার অবশ্য একটা কারণ ছিলো। দশম আইপিএলে পিঠের ব্যথার কারণে ব্যাঙ্গালুরের হয়ে অনেকগুলো ম্যাচ মিস করেছিলেন। সেই কারণে ভালো পারফম্যান্স করতে ব্যর্থ হন গেইল।

আর সেই জন্যই চলতি আইপিএলে গেইলকে কোন দল নিতে আগ্রহ দেখাচ্ছিলো না।আর এই সুযোগের অপেক্ষায় ছিলো কিংস ইলেভেন পাঞ্জাব।

কিংস ইলেভেন পাঞ্জাব কোচ শেবাগের সরল স্বীকারোক্তি, কম দামে নিতেই অপেক্ষায় ছিলেন তারা। সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে শেবাগ বলেছেন, ‘তার মতো এন্টারটেইনার আর কেউই হবে না। এটা আসলে একটা কৌশল ছিল। কারণ আমাদের আরও খেলোয়াড় কিনতে হয়েছে। প্রথমেই তাকে নিলে আমাদের অনেক বেশি খরচ পড়ত।’

শেবাগের বয়স ৩৯, খেলা ছেড়ে এখন তিনি কোচ। ৩৮ বছর বয়সী গেইলকে কেউ এবার কিনবে না, ধরেই রেখেছিলেন শেবাগ। গেইল অবশ্য জবাবটা ব্যাট হাতেই দিয়েছেন।

তবে গেইলকে কোনো দল কিনবে না বলেই ধরে নিয়েছিলেন শেবাগ। তাই সুযোগের অপেক্ষায় ছিলেন। তার ভাষায়, ‘গত বছর সে পিঠের ব্যথার কারণে অনেকগুলো ম্যাচ মিস করেছে। কোহলিও তাকে ব্যাঙ্গালুরু একাদশে রাখেনি। আমি আশা করেছিলাম, এবার কেউ তাকে কিনবে না। কারণ তার বয়স আমার সমান। আমি ভেবেছি, যদি আমরা তাকে দলে নেই, তবে মার্কেটিংটা ভালো হবে।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত  ভার্সনের সর্বোচ্চ রান সংগ্রাহক ৩৮ বছর বয়সী গেইলের দখলে। গত রবিবার পাঞ্জাবের তৃতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সুযোগ পেয়েই নিজেকে চিনিয়েছেন গেইল। ৭টি চার ও ৪টি ছক্কায় ৩৩ বলে ৬৩ রান করেন তিনি। এতেও যেনো ক্ষোভ কমেনি গেইলের। তাই হায়দারাবাদের বিপক্ষে বিধ্বংসী রূপ নেন গেইল। ১১টি ছক্কা ও ১টি চারে ৬৩ বলে ১০৪ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন গেইল।

কমেন্টস