বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ তাসকিন,সাব্বির,সৌম্য ও ইমরুলরা কত টাকা বেতন পেতেন ?

প্রকাশঃ এপ্রিল ১৮, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

বিসিবির চুক্তিতে মোট ১৬ জন ক্রিকেটার ছিলেন। প্রথমে ধারণা করা হচ্ছিলো দুই জনকে এই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হবে।কিন্তু আজ বিসিবির মিটিং শেষে জানা গেলো এই কেন্ত্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ছয় তারকা ক্রিকেটার। তারা হলেন ক্রিকেটার।সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম ও ইমরুল কায়েস।এখন নতুন চুক্তিতে আছেন মাত্র দশজন! আর তিনজন ঢুকবেন অস্থায়ী ভিত্তিতে।

এর আগে বেতন বাড়ানোর জন্য দাবি করেছিলো মাশরাফি ও মুশফিকারা। সেবার মাশরাফি-সাকিবদের মতো ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা খেলোয়াড়দের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা।

‘এ’ শ্রেণিতে থাকা মাহমুদউল্লাহর ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ; ‘বি’ শ্রেণিতে ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ; ‘সি’ শ্রেণিতে রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেনদের ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ শ্রেণিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা।

তবে এই ছয় ক্রিকেটারের কপাল পুড়লেও এবারের চুক্তিতে উন্নতি হতে পারে মাহমুদউল্লাহ রিয়াদের। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন। এবার তিনি উন্নীত হতে পারেন ‘এ প্লাস’ ক্যাটাগরিতে। ‘সি’ ক্যাটাগরিতে আছেন পেসার মোস্তাফিজুর রহমান। নতুন চুক্তিতে উন্নতি হতে পারে তার।

 

কমেন্টস