মাশরাফিদের আকাশছোঁয়া বেতন বাড়ছে,সুসংবাদের সাথে দুঃসংবাদও আছে!

প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

প্রায় প্রতি বছর টাইগারদের বেতন কিছু না কিছু বেড়েই থাকে।সেই ধারাবাহিকতায় এবারো  মাশরাফিদের বেতন বাড়ছে তবে সেটি গতবার যেমন দ্বিগুণ বেড়িছিলো তেমনটি হবে না।

এর আগে বেতন বাড়ানোর জন্য দাবি করেছিলো মাশরাফি ও মুশফিকারা। সেবার মাশরাফি-সাকিবদের মতো ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা খেলোয়াড়দের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা। ‘এ’ শ্রেণিতে থাকা মাহমুদউল্লাহর ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ; ‘বি’ শ্রেণিতে ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ; ‘সি’ শ্রেণিতে রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেনদের ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ শ্রেণিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা।

নতুন ক্যাটাগরিতে মাশরাফিদের বেতন কতটা বাড়ছে সেটা অন্য দেশের খেলোয়াড়দের থেকে কম কি না। সেই প্রসঙ্গে আকরাম খান জানান,বেতনকাঠামো নিয়ে অন্য দেশের সঙ্গে তুলনা করা ঠিক নয়। আমরা প্রতিবছর সাধারণত বাড়াই। এবারও বাড়াব।’

তবে বেতন বাড়ার এই সু সংবাদের সাথে ক্রিকেটারদের জন্য দুসংবাদও আছে কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড়ের সংখ্যা কমাতে চাইছে বিসিবি। গত চুক্তিতে ছিলেন ১৬ ক্রিকেটার। এবার সংখ্যাটা কমবে। কজন বাদ পড়তে যাচ্ছেন সেটা এখনি বলা যাচ্ছে না।

কমেন্টস