Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৩ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

দর্শক ছাড়াই জমে উঠেছে বাংলাদেশ যুব গেমস !

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ০৯:৩৪ PM আপডেট: ১৩ মার্চ ২০১৮, ০৯:৩৫ PM

bdmorning Image Preview


মেজবা মিলন।।

উপরের হেড লাইন পড়ে হয়তো একটু অবাক হতে পারেন।আসলে অবাক হওয়ারই কথা।কি ভাবে দর্শক ছাড়া খেলা জমে উঠে?দেশে প্রথম বারের মত এতো বড় আয়োজন হয়েছে কিন্তু ক্রীড়াপ্রেমীদের সেই খেলা দেখায় নেই কোন আগ্রহ।তাই অনেকটা আক্ষেপ করেই বলতে হলো দর্শক ছাড়াই জমে উঠেছে বাংলাদেশ যুব গেমস।

একই দেশে যেখানে ক্রিকেট হলে খেলা দেখার জন্য মানুষ দ্বিগুণ দামে টিকিট ক্রয় করতে কোন দ্বিধা বোধ করে না সেখানে বিনা পয়সায় এ্যাথলেটিক খেলা দেখার জন্য নেই কোন আগ্রহ।

যুব গেমসের এমন দর্শক খরা দেখে মনে হচ্ছে এ যেন প্রাণ ছাড়া দেহ। কিন্তু এই দর্শক খরা কেন? দর্শক কি সব ক্রিকেটের জন্য? তাহলে এ্যাথলেটিকদের কি হবে?যে কোন খেলার প্রাণ হলো মাঠের দর্শক।দর্শকদের আনন্দ উল্লাসে ভরে উঠে স্টেডিয়াম। খেলায় ছন্দ ফিরে পায় খেলোয়াড়রা।সেই প্রাণই নেই এ্যাথলেটিক খেলার মাঠে।এমন অবস্থা চলতে থাকলে মাঠ গ্যালারি সবই থাকবে শুধু থাকবে না কোন খেলোয়াড়।

উল্লেখ্য, এবারের যুব গেমসের  চূড়ান্ত পর্বের বাজেট নির্ধারণ করা হয়েছে ২০ কোটি টাকা। যার মধ্যে বঙ্গবন্ধু স্টেডিয়ামের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের বাজেটই ৫ কোটি টাকা।

সারা দেশের ৮টি বিভাগ থেকে বাছাইকৃত তরুণ ক্রীড়াবিদরা গত মঙ্গলবার থেকে রাজধানীতে আসা শুরু করেছে। এবারের আসরের চূড়ান্ত পর্বে মোট ২১টি ডিসিপ্লিনে ২৬৬০ ক্রীড়াবিদ অংশগ্রহণ করবে।

যুব গেমসের চূড়ান্ত পর্বে দলগত ও ব্যক্তিগত ইভেন্ট নিয়ে ২১ ক্রীড়া ইভেন্টে ২ হাজার ৬৬০ জন ক্রীড়াবিদ অংশ নিচ্ছে। ৩৪০টি স্বর্ণপদক, ৩৪০টি রৌপ্য আর ৪৩০টি ব্রোঞ্জ পদকের জন্য লড়াই করবে ক্রীড়াবিদরা। সাত দিনব্যাপী এ প্রতিযোগিতা আগামী ১৬ মার্চ শেষ হবে।

Bootstrap Image Preview