টেস্টের পর টি-টোয়েন্টির অধিনায়ক হলেন মাহমুদউল্লাহ

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৩, ২০১৮

মেজবা মিলন।।
শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজের পর এবার টি- টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচের জন্য অধিনায়ক হলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ সন্ধ্যায় এই খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু তাই নয়, সাকিবের পরিবর্তে দলে ডাক পেয়েছেন বাঁ – হাতি স্পিনার নাজমুল হাসান অপু।

আঙুলে ইনজুরির কারনে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে পারেনি সাকিব আল হাসান।শুধু টেস্ট নয় টি- টোয়েন্টি সিরিজও খেলা হচ্ছে না এই বাঁ – হাতি অলরাউন্ডারের। যদিও টি-টোয়েন্টির জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে তাকে রাখা হয়েছিলো কিন্তু ইনজুরি পুরোপুরি ভালো না হওয়ায় তার পরিবর্তে সুযোগ পেয়েছে অপু।

আজ টাইগারদের সাথে অনুশীলনে অপুকে দেখা গেলো বল করতে। ব্যাটসম্যানদের সামনে নেটে দীর্ঘ বল করেন এই বাঁ – হাতি স্পিনার। অপুর এই অনুশীলন দেখেই পরিস্কার বুঝা গেল সাকিবের পরিবর্তে তাকে দলে ডাকা হয়েছে।

অপু বিপিএলে মাশরাফির রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন। ঘরোয়া ক্রিকেটে বাঁ – হাতি এই স্পিনারের রয়েছে অনেক দাপট। এখন দেখার বিষয় আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পেলে কেমন দাপট দেখাতে পারেন।

টাগারদের টি- টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান,আফিফ হোসাইন, সৌম্য সরকার, রুবেল হোসেন, আবু হায়দের রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, জাকির হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী হাসান।

উল্লেখ্য, চলতি মাসের ১৫ তারিখ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে টি- টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ।এরপর ১৮ তারিখ সিরিজের শেষ ম্যাচ হবে সিলেটে।

কমেন্টস