হাথুরুকে মাশরাফির স্যালুট

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

বাংলাদেশের দলের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এখন শ্রীলঙ্কা দলের দ্বায়িত্ব নিয়ে আছেন প্রতিপক্ষ শিবিরে। তবে তাই বলে হাথুরুর অবদানকে অস্বীকার করেননি মাশররাফি। ক্রিদেশীয় সিরিজের আগে আজ দুপুরে মিরপুরে প্রেস কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলন মাশরাফি জানিয়ে দিলেন, ‘হাথুরুসিংহেকে আমার স্যালুট।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ম্যাশ বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের এখন যে অবস্থান তার পেছনে হাথুরু সিংহের অনেক অবদান রয়েছে। তাই তাকে আমি স্যালুট জানাচ্ছি। গত তিন বছরের বেশি সময় তিনি আমাদের সঙ্গে কাজ করেছেন। আমাদের ভালো খেলার পেছনে তার অবদান যথেষ্ঠ। তবে আমরা খেলয়াররাও তার পাশে ছিলাম। আমরাও তিলে তিলে তৈরি হয়েছি। জায়গা মত পারফর্ম করার মানসিকতা জন্ম নিয়েছে, প্রয়োগ ক্ষমতাও বেড়েছে অনেক, আর সেটা একদিনে হয়নি।

তবে মাশরাফি শুধু  হাথুরুকে দলের সাফল্যের কৃতিত্ব দিতে নারাজ। তিনি বলেন, বিশ্বকাপে যখন মাহমুদউল্লাহ সেঞ্চুরি করে সেই সময় উইকেটে গিয়ে কিন্তু কেউ তাকে বুদ্ধি পরামর্শ দেয়নি, সে তার নিজের মেধা, প্রজ্ঞা ও সামর্থ্য দিয়েই সেঞ্চুরি করেছে।’ তাই প্রতিটি ম্যাচ জয়ে খেলোয়াড়দের কৃতিত্ব অস্বীকার করার সুযোগ নেই।

দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে সিরিজে বাংলাদেশ দল ফেভারিট, আপনিও তা মনে করেন কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ দল হোমে খুব ভালো করছে। তাই ড্রেসিংরুম এখন অনেক নির্ভার।

বাংলাদেশ দল ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলগুলোকে সিরিজ হারিয়েছে টাইগাররা। এরপর গত চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠে মাশরাফির দল। তবে আফ্রিকা সফরে ব্যর্থতার দায় নিয়ে হঠাৎ বাংলাদেশের দলের কোচের পদ থেকে পদত্যাগ করেন হাথুরু সিংহে।

কমেন্টস