হাথুরুর সাফাই গাইলেন স্ট্রিক

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। আর সেই দলের বোলিং কোচ ছিলেন হিথ স্ট্রিক। ২০১৬ সালে ভারতের একটি একাডেমির কোচ হতে বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে যান স্ট্রিক। ঠিক তার এক বছরের মাথায় হাথুরুসিংহেও টাইগারদের প্রধান কোচের পদ থেকে ইস্তফা দেন।

বর্তমানে হাথুরু এখন নিজ দেশ শ্রীলঙ্কার প্রধান কোচ। আর হিথ স্ট্রিক নিজ দেশ জিম্বাবুয়ের প্রধান কোচ। দুজনের বর্তমান অবস্থানে পুরোপুরি মিল। দেশের হয়ে দায়িত্ব পালন করছেন তারা। আর সে কারণে হাথুরুর পক্ষে সাফাই গাইলেন স্ট্রিক।

ত্রিদেশীয় সিরিজ খেলতে ঢাকায় আসা শনিবার (১৩ জানুয়ারি) স্ট্রিকের সংবাদ সম্মেলনের শুরুতেই উঠলো হাথুরুসিংহে প্রসঙ্গ। শ্রীলঙ্কার বর্তমান কোচের পাশেই দাঁড়ালেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক।

চন্ডিকা হাথুরুসিংহের বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়ার বিষয়ে হাথুরুর পক্ষ নিয়ে স্ট্রিক বলেন, ‘আমিও দিনশেষে এখানে থাকিনি। আসলে চন্ডিকা একজন শ্রীলঙ্কান। নিজ দেশের কোচ হিসেবে দায়িত্ব পালন করাটা সব সময় বড় একটা বিষয়। আমি নিশ্চিত বাংলাদেশের যদি কোনো কোচ বাইরের দেশের দায়িত্ব পালন করত এবং পরবর্তীতে বাংলাদেশ দলের কোচ হওয়ার প্রস্তাব পেত তাহলে সেও সেই সুযোগ ছাড়ত না। আসলে নিজ দেশের কোচ হওয়াটা সব সময়ই মর্যাদাকর। প্রত্যেকেরই স্বপ্ন থাকে নিজ দেশের কোচ হওয়ার।’

বাংলাদেশ অনেক সাফল্যের কারিগর হাথুরুসিংহের কোচিং। এ নিয়ে হিথ স্ট্রিক জানান, বিশ্বের বড় দল গুলোর বিপক্ষে বাংলাদেশের জয়ের ভূমিকা ছিল হাথুরুর। তার তত্ত্বাবধানে বাংলাদেশ দল যে সাফল্য পেয়েছে বাংলাদেশের মানুষ নিশ্চয়ই সেটা ভুলে যাবে না।’

কমেন্টস