শেষ বেলায় ডিভিলিয়ার্স-ডি কককের বিদায়ে ম্যাচে ফিরেছে ভারত

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে দক্ষিণ আফ্রিকার রান ৬ উইকেটে ২৬৯। ওপেনার এডেন মার্করাম ৯৪ ও হাসিম আমলা ৮২ রান করেছেন। তাঁরা যখন ব্যাট করছিলেন, তখন মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকা বিশাল স্কোর করবে। সেঞ্চুরিয়নে শেষবেলায় এ বি ডিভিলিয়ার্স (২০), কুইন্টন ডি কক (০) অবশ্য দ্রুত ফিরিয়ে আবার ম্যাচে ফিরে আসে ভারত। রবিচন্দ্রন অশ্বিন তুলে নিয়েছেন ৩টি উইকেট।

রবিবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। দুই ওপেনার ডিন এলগার (৩১) ও ইনিংসের শুরুটা দুর্দান্ত করেন। ৮৫ রানের মাথায় এলগারকে ফেরান রবিচন্দ্রন অশ্বিন। তিনিই দক্ষিণ আফ্রিকার ১৪৮ রানের মাথায় মার্করামকেও আউট করেন। অল্পের জন্য শতরান হারান মার্করাম। তিনি ফিরে যাওয়ার পর আমলা ইনিংসের হাল ধরেন। এ বি ডিভিলিয়ার্স (২০), কুইন্টন ডি কক (০) অবশ্য দ্রুত ফিরে যান। দিনের শেষে ক্রিজে দু প্লেসি (২৪) ও কেশব মহারাজ (১০)।

এই ম্যাচে ভারতীয় দলে তিনটি পরিবর্তন হয়েছে। প্রথম টেস্টে ১০টি ক্যাচ নিয়ে রেকর্ড গড়ার পরেও বাদ পড়েছেন বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। তাঁর বদলে দলে এসেছেন পার্থিব পটেল। ওপেনার শিখর ধাওয়ানের পরিবর্তে দলে এসেছেন লোকেশ রাহুল এবং পেসার ভুবনেশ্বর কুমারের বদলে দলে এসেছেন ইশান্ত শর্মা। দক্ষিণ আফ্রিকা দলেও একটি বদল হয়েছে। আহত ডেল স্টেইনের বদলে দলে এসেছেন লুঙ্গি এনগিডি। এটাই তাঁর প্রথম টেস্ট ম্যাচ।

কমেন্টস