আগামী ৪ বছরে বার্সেলোনা থেকে মেসির আয় ?

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

গণমাধ্যমের খবর, বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির পর খুব খুশি লিওনেল মেসি। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা কেন এতো খুশি, তার কারণটাও জানা গেল এবার। নতুন চুক্তিতে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলারই শুধু নন, আরও অনেক আর্থিক সুবিধা পাবেন মেসি। বেতন-ভাতার সঙ্গে অতিরিক্ত সেই বোনাসের অঙ্কগুলো যোগ করলে মেসির আয়ের যে অঙ্কটা দাঁড়াবে, তা রীতিমতো চোখ কপালে উঠার মতো। বেতন-ভাতা ও নানা বোনাস মিলিয়ে শুধু ক্লাব বার্সেলোনা থেকেই বছরে মেসির আয় হবে ১০০ মিলিয়ন ইউরোর বেশি!

নতুন চুক্তি অনুযায়ী আগামী ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে গেছেন মেসি। মানে নতুন চুক্তিটা হয়েছে ৪ বছরের। ফরাসি গণমাধ্যম মিডিয়াস্পোর্টসের সূত্রে চুক্তির এই গোপন বিষয়টি ফাঁস করেছে ফুটবল লিকস ডকুমেন্ট। বিশ্বের ফুটবলারদের আর্থিক বিষয় নিয়ে গবেষণা করা প্রতিষ্ঠানি জানিয়েছে, চুক্তি অনুযায়ী আগামী ৪ বছরে বার্সেলোনা থেকে মেসির আয় হবে ৪১৭.৫ মিলিয়ন ইউরো! বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৪১৯৪ কোটি ৫৬ লাখ ৬ হাজার ৮০৭ টাকা মাত্র!নতুন চুক্তি অনুযায়ী মেসি বছরে নেট বেতনই পাবেন ৫০ মিলিয়ন ইউরো। রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদো যা বেতন পান, অঙ্কটা তার প্রায় দ্বিগুণ। এর সঙ্গে ইমেজ সত্ত¡ ও অন্যান্য সুযোগ সুবিধা মিলিয়ে বছরে তার মোট আয় হবে ৭১ মিলিয়ন ইউরো।

এর সঙ্গে এককালীন পাবেন ৬৩.৫ মিলিয়ন ইউরো। যদি চুক্তি অনুযায়ী ৪ বছরই বার্সেলোনায় কাটিয়ে দেন, তাহলে আনুগত্য বোনাস হিসেবে পাবেন আরও ৭০ মিলিয়ন ইউরো। মানে ৪ বছরে তার মোট আয় হবে ২৮৪+৬৩-৫+৭০=৪১৭.৫ মিলিয়ন ইউরো।

কমেন্টস