লজ্জার রেকর্ড সঙ্গী করে সিরিজ হারলো পাকিস্তান

প্রকাশঃ জানুয়ারি ১৩, ২০১৮

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ডানেডিনে তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ৭৪ রানে অলআউট হয়েছে পাকিস্তান। এ ম্যাচে পাকিস্তানকে ১৮৩ রানে হারিয়েছে কিউইরা। ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো নিউজিল্যান্ড। সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারি।

এ ইনিংসটি পাকিস্তানের ওয়ানডে ক্রিকেটে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে। এর আগে ১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ রানে অলআউট হয়েছিল পাকিস্তান। এখন পর্যন্ত এটিই তাদের সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড।

এদিন নিউজিল্যান্ডের দেয়া ২৫৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২৭.২ ওভারে ৭৪ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ রান করেন রুম্মন রইস। নিউজিল্যান্ডের পক্ষে ৭.২ ওভারে ১৭ রান দিয়ে পাঁচটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। এছাড়া কলিন মুনরো ২টি ও লকি ফার্গুসন ২টি করে উইকেট নেন।

ম্যাচের শুরুতে নিউজিল্যান্ড টস জিতে ব্যাটে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলরের হাফসেঞ্চুরিতে ভর করে ২৫৭ রান তোলে নিউজিল্যান্ড। আগের দুই ম্যাচের তুলনায় এদিন পাকিস্তানের বোলিং-ফিল্ডিংয়ে বেশ উন্নতি দেখা যায়।

শুরুতে মোটামুটি খেললেও শেষদিকে নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের খুব একটা সুবিধা করতে দেননি পাকিস্তানের বোলাররা। শেষ ১০ ওভারে কিউইদের সংগ্রহ ছিল ৪৮ রান। তার মধ্য শেষ ওভারেই ওঠে ১১ রান। শেষের অংশে স্বাগতিকরা আবার উইকেট হারায় ৭টি।

বেশ কয়েক ম্যাচ পর এদিন রান পেয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন। তবে স্বভাববিরুদ্ধ ব্যাটিং করে ৭৩ রান করতে বল খেলেন ১০১টি। ৬৪ বলে ৫২ রান করেন টেলর। ওয়ানডে ক্রিকেটে ৫৭তম হাফসেঞ্চুরি করে এদিন সাবেক দুই তারকা স্টিফেন ফ্লেমিং ও নাথান অ্যাস্টলকে স্পর্শ করেছেন টেলর। এদিন সব ফরমেট মিলে নিজের ৪০০তম ইনিংসও খেলেছেন তিনি।

পাকিস্তানের হয়ে রইস ৫১ রানে ৩, হাসান আলী ৫৯ রানে ৩ ও সাদাব খাব ৫১ রান খরচায় নেন ২ উইকেট।

কমেন্টস