আল আমিনের বোলিং অ্যাকশন বৈধ প্রমাণিত

প্রকাশঃ জানুয়ারি ১১, ২০১৮

মেজবা মিলন।।

আবারো বোলিং অ্যাকশন বৈধ প্রামানিত হলেন জাতীয় দলের অন্যতম পেস বোলার আল আমিন হোসেন।
গত ৭ জানুয়ারি মিরপুর শেরে বাংলা একাডেমির মাঠে বিসিবির পরিক্ষক নাসিরউদ্দিন নাসুর কাছে বোলিং অ্যাকশনের পরিক্ষা দেন আল আমিন। ৫ দিন পর আজ বিসিবির রিভিউ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস তার বোলিং অ্যাকশন বৈধ বলে জানিয়েছেন।
আল আমিনের প্রসংজ্ঞে জালাল উইনুস বলেন,গত ২৮ দিন ধরে সে(আল আমিন) কোচ সালাহউদ্দিন ও বিকেএসপির কে নিয়ে প্রায় ২৮ তা সেশন সে কাজ করেছে।এরপর আমাদের এখানে সে বোলিং টেস্ট দিয়েছে।এরপর আমরা তার ভিডিও এনালাইসেস করে দেখেছি যে ১৫ ড্রিগ্রি এংগেলটা আছে তার থেকে অনেক কম এংজ্ঞেলে আল আমিন বল করছে। তার বোলিং অ্যাকশন এখন বৈধ। এছাড়াও তার বোলিং আ্যাকশনে অনেক বায়োম্যাকানিক্যাল পরিবর্তন এসেছে।এছাড়াও তার ফুট স্টেপের কিছুটা পরিবর্তন এসেছে দেখে মনে হচ্ছে সে ভালোই কাজ করেছে। তো আমরা মনে করি সামনে যে লিগ আছে বিসিএল, প্রিমিয়ার লিগ সে খেলতে পারবে।আমরা খুব শীঘ্রই তাকে একটা সার্টিফিকেট দিবো যাতে সে খেলতে পারবে।
এর আগেও বোলিং অ্যাকশনের জন্য পরিক্ষা দিয়েছেন আল আমিন তো এবার কি তার কোন নির্দেশনা থাকবে কি না জানয়ে চাওয়া হলে তিনি আরো বলেন,অবশ্যই তাকে বলা হয়েছে আগামী দুই বছরের মধ্যে রিপোর্ট যদি দুই বার হয়ে থাকে তাহলে এক বছরের জন্য তাকে নিষিদ্ধ করা হবে।বিষয়টা সে নিজেও জানে। তার দুই একটা ডেলিভারিতে সমস্যা ছিলো সে নিজেও স্বীকার করেছে। আর এই এই ডেলিভারি নিয়ে কাজ করেছে আমার মনে হয় না ভবিষ্যতে তার এই ধরেন সমস্যা হবে।
এর আগে বিপিএলের পঞ্চম আসরে খুলনা টাইটান্সের বিপক্ষে বোলিং করার সময় তার অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন ম্যাচের আম্পায়রা। এরপর বিকেএসপিতে দেশি কোচ সালাউদ্দিনের তত্তাবধনে পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন।

কমেন্টস