আজ ব্যালন ডি’অর কার, মেসি না রোনালদোর?

প্রকাশঃ ডিসেম্বর ৭, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- 

২০১৭ সালের ব্যালন ডি’অর কে জিততে যাচ্ছেন লিওনেল মেসি নাকি ক্রিস্টিয়ানো রোনালদো। সে উওরটি আজ রাতেই পেতে চলেছে ফুটবল বিশ্ব। এবারের ব্যালন ডি’অর অনুষ্ঠান হবে প্যারিসের আইফেল টাওয়ারে। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত পৌনে ১টায়।

গত মৌসুমে অবিশ্বাস্য পারফরম্যান্স করে রোনালদো ক্লাব রিয়ালকে জিতিয়েছেন লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। সেই বিস্ময়কর পারফরম্যান্সের ‍সুবাদে এরই মধ্যে রোনালদো জিতে নিয়েছেন ইউরোপের বর্ষসেরা ও ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দুটো। ফলে ব্যালন ডি’অর জয়ের পথেও তাকেই মনে করা হচ্ছিল ফেভারিট।

গেলো প্রায় এক দশক ধরে ব্যালন ডি’অর ভাগাভাগি করে নিচ্ছেন মেসি ও রোনালদো। এসময়ে খুদে জাদুকর জিতেছেন পাঁচবার ও ক্ষীপ্রগতির ফুটবলার বগলদাবা করেছেন চারবার। ২০০৮, ২০১৩, ২০১৪ এবং সবশেষ ২০১৬ সালে ব্যালন ডি’অর পুরস্কার জেতেন রোনালদো। তাই ২০১৭ সালের ব্যালন ডি’অর জিতলেই মেসির পাঁচবার ব্যালন ডি’অর পাওয়ার রেকর্ড স্বর্শ করবেন রোনালদো।

বছর জুড়ে ক্লাব ও দেশের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স ও ক্রীড়া সংবাদিকদের ভোটে এগিয়ে রয়েছেন রোনালদো। ৩২ বছর বয়সী রোনালদোর মনের অন্দরে তাই এমনিতেই খেলা করছিল আনন্দ-উচ্ছ্বাসের ঢেউ। আর রোনালদোর এই সম্ভাব্য জয়ের কথাটা নাকি মেসি-রোনালদো দুজনেই জানেন। মেসি নাকি বিজয়ী রোনালদোকে আগাম শুভেচ্ছাও জানিয়ে রেখেছেন।

কমেন্টস