সিলেটের বিপিএলে বেড়েছে যার দাম

প্রকাশঃ নভেম্বর ৬, ২০১৭

মেজবা মিলন।।

সিলেট নাম শুনলেই চোখে সামনে ভেসে উঠে চা বাগান।কারণ সিলেটের মতো এতো সুন্দর চা বাগান বাংলাদেশের আর কোথাও নাই।এখানে প্রকৃতি মাতা যেন নিজেই নিজেকে সাজিয়ে নিয়েছে।সেই প্রকৃতির মাঝে গড়ে তোলা হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।চারিদিকে ছোট বড় চা বাগানের টিলা তার মাঝে এই ক্রিকেট স্টেডিয়াম।প্রকৃতির এই সৌন্দর্য চোখে না দেখলে বুঝা দায় কত সুন্দর তার রূপ।

এই সৌন্দর্যের মাঝে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের পঞ্চম আসর।ইতোমধ্যে চারটি ম্যাচ এখানে অনুষ্টিত হয়ে গিয়েছে।এখনো চারটি ম্যাচ বাকি আছে।এক দিনের বিশ্রাম শেষে আগামীকাল থেকে আবার শুরু হবে খেলা।যারা সিলেট পর্বের এই ম্যাচ গুলো মাঠে বসে উপভোগ করতে চান তাদের জন্য বলি।

সিলেট স্টেডিয়ামে খেলা দেখতে আসলে এক খরচে অনেক কিছু দেখতে পারবেন।তার মধ্যে অন্যতম চা বাগান, হযরত শাজালালের মাজার এছাড়াও আরও অনেক কিছু।কিন্তু খেলা দেখতে আসলে থাকবেন কোথায় ? যাদের থাকার জায়গা নেই তারাদের হোটেলে উঠা ছাড়া কোন উপায় নেই।কিন্তু খেলা চলাকালীন সময়ে হোটেল ভাড়া কিন্তু একটু বেড়ে যাবে।এই যেমন ৬০০ টকারা রুম ৮০০ থেকে ১০০০ হয়ে যাবে। তবে খুব একটা বেশি নিবে না।

খেলা দেখার জন্য স্টেডিয়ামের কাছাকাছি হোটেলে অবশ্যই থাকার চেষ্টা করবেন।কিন্তু সিলেট যারা প্রথম বারের মতো খেলা দেখতে আসবেন তারা তো কিছুই চেনা জানা নেই।যাদের চেনা নেই তাদের জন্য একটু বলি।খেলা দেখার জন্য যে পাঁচ জায়গা থেকে আপনি খুব সহজেই স্টেডিয়ামে যেতে পারবেন। আম্বার খানা এখানে হোটেল আছে প্রায় ২০টির মত স্টেডিয়াম যেতে ভাড়া লাগবে ২০ টাকা, দরগাগেট হোটেল আছে ৫০টির মতো ভাড়া লাগবে ২০ টাকা, জিন্দাবাজার হোটেল আছে ৩০ টির মত ভাড়া লাগবে ২০ টাকা, বন্দর হোটেল আছে ১০০ টির মত ভাড়া লাগবে ২০ টাকা।এছাড়াও নায়েরপুল,মেডিকেল রোড,সুবিদ বাজার চাইলে এই জায়গা গুলোতেও থাকতে পারেন।

খেলা চলাকালীন এই সব জায়গাই আসলে শুধু হোটেল ভাড়াই একটু বেশি গুনতে হবে এ ছাড়া অন্য সব স্বাভাবিক থাকবে।তাই যারা এখনো সিলেট স্টেডিয়ামে খেলা দেখেননি তাদের বলি এখানে শুধু খেলা দেখা নয়,সিলেট স্টেডিয়ামে আসলে আপনি নিজেই নিজেকে প্রকৃতির মাঝে হারিয়ে ফেলবেন।

সিলেট পর্বের খেলার সময়সূচিঃ

সাত নভেম্বর বেলা দুইটা: চিটাগং ভাইকিংস বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স; সন্ধ্যা সাতটা: সিলেট সিক্সার্স বনাম রাজশাহী কিংস। আট নভেম্বর বেলা দুইটা: রংপুর রাইডার্স বনাম চিটাগং ভাইকিংস; সন্ধ্যা সাতটা সিলেট সিক্সার্স বনাম খুলনা টাইটান্স।

 

কমেন্টস