বিপিএলে মাশরাফির দলের হয়ে যা করতে চান শাহরিয়ার নাফিস

প্রকাশঃ অক্টোবর ২৫, ২০১৭

মেজবা মিলন।।

ঠিক কবে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন সেটা হয়তো ভুলে গিয়েছেন শাহরিয়ার নাফিস।সেই ২০১৩ সালে  সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এরপর কেটে গেছে  চার বছরেরও বেশি সময়। সম্প্রতি তার ধারাবাহিক পারফরমেন্স  বাদে নজর কেড়েছে সবার।কিন্তু তাতে তাঁর এই পারফম্যান্সে সন্তুষ্ট নয় বিসিবি।তার তাঁর জাতীয় দলে খেলার টিকিট মিলছে না।তবে তা নিয়ে ক্ষোভ নেই এই বাঁ-হাতি ব্যাটসম্যানের।যততা ভালো পারফম্যান্স করে দলে খেলা যায় সেটায় করে আবারো জাতীয় দলের জার্সি গায়ে পরতে চান নাফিস।

আসন্ন বিপিএলে নাফিস খেলছেন মাশরাফির নেতৃত্বাধীন দল রংপুর রাইডার্সের হয়ে। বিপিএলে তাঁর লক্ষ কী?কোন বিশেষ পরিকল্পনা আছে কী না? এই সব বিষয়ে কথা হলো তাঁর সাথে।

বিপিএলে আপনার লক্ষ্য কী?

নাফিসঃআসলে আমার লক্ষ্য থাকবে একটাই রংপুর রাইডার্স  আস্থা রেখে আমার উপর যে দায়িত্ব দিয়েছেন আমি যেন সেটা রাখতে পারি।আর দলের প্রয়োজনে যে কোন জায়গায় খেলতে চায়।

বিপিএলে শুরুর দেখা যায় আপনি ভালো করছেন কিন্তু শেষের সেই ধারাবাহিকতা আর ধরে রাখতে পারে না কেন?

নাফিসঃ আসলে সময়টা এক রকম যায় না।আমার আগের বিপিএলের একটা সিজন ভালো গিয়েছে তাঁর পরেরটা খারাপ গিয়েছে।কিন্তু এবার চেষ্টা করবো ভালোর ধারাবাহিকতা ধরে রাখার জন্য।

টাইগার দলপতি মাশরাফির দলে বিপিএল খেলতে পেরে কেমন লাগছে?

নাফিসঃঅনেক ভালো লাগছে।নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে আছি।আশাকরি তিনি যেই ভাবে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন ঠিক সেই ভাবে রংপুর রাইডার্সকে নেতৃত্ব দিবেন।

নতুন অস্ট্রেলিয়ান কোন টম মুডি আছে আপনাদের দলে তাঁর সম্পর্কে কিছু বলুন?

নাফিসঃআসলে তাঁর সম্পর্কে কিছুই বলার নেই।তিনি অনেক বড় মাপের একজন কোচ চেষ্টা করবো তাঁর কাছ থেকে যতটুকু পারি কিছু শিখে নেওয়ার।মাশরাফি ও মুডির নেতৃত্বে ভালো সাফল্য আশা করছি।

নতুন দলে খেলছেন এতে কোন সমস্যা বোধ করছেন কি না?

নাফিসঃ একদমিই না।আসলে রংপুর রাইডার্সে আমরা যারা ১৩ জন দেশি ক্রিকেটার খেলছি তাদের মধ্যে ১০ জনিই আমরা সাউথ জোনে খেলে থাকি।আর এখান কার কর্মকর্তারা আমার অনেক কাছের মানুষ তাই নতুন মনে হচ্ছে না।

রংপুর রাইডার্স দলের ব্যাটসম্যান ও বোলার সম্পর্কে কিছু বলেন?

নাফিসঃ আমি খুবিই ভাগ্যবান যে রংপুর রাইডার্সে খেলতে পারছি বলে।আমাদের দল অন্য যে কোন দলের থেকে সব দিক দিয়ে এগিয়ে রয়েছে।আশা করি আমরা ভালো ফাইট দিবো।

সাতটি দল নিয়ে বিপিএলের ম্যাচগুলো এবার সিলেট, চট্টগ্রাম ও ঢাকায় অনুষ্ঠিত হবে।সিলেট থেকেই শুরু হবে এবারের বিপিএল। সিলেটের নতুন ফ্রাঞ্চাইজি সিলেট সিক্সার্সই উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে। প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। ১২ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিপিএলের ফাইনাল।

কমেন্টস