দ্বিতীয় ম্যাচে মাশরাফি একাদশে থাকছে না যারা

প্রকাশঃ অক্টোবর ১৭, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক–

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে টিতে থাকতে দ্বিতীয় ওয়ানডেতে জয় ছাড়া বিকল্প কোন পথ খোলা নেই টাইগারদের সামনে।এমন লক্ষ্য লক্ষ্য নিয়েই দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে মাশরাফির দল।

কিন্তু টাইগার শিবিরে এখন চলছে ইনজুরির মিছিল।ইনজুরির কারনে প্রথম ওয়ানডে খেলতে পারেনি তামিম তবে দ্বিতীয় ওয়ানডেতে তাকে দলে দেখা যেতে পারে।কিন্তু মুস্তাফিজকে থাকতে হবে দলের বাহিরেই কারণ তার পায়ের গোড়ালির অবস্থা অনেক খারাপ।

এদিকে হালকা ইনজুরিতে পড়েছেন মুশফিকুর রহিমও। মুশিকের ব্যাপারে দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছে, আজ অনুশীলনের পর বোঝা যাবে ওর কী অবস্থা।’

দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবার পর ওয়ানডেতে ভালো করাই প্রধান লক্ষ্য ছিলো বাংলাদেশের। ৫০ ওভারের ফরম্যাট নিয়ে বাংলাদেশের আগ্রহ অনেক বেশিই। কারন গত বিশ্বকাপ থেকে ওয়ানডে ফরম্যাটে দুর্দান্ত ক্রিকেট খেলে চলেছে মাশরাফির নেতৃত্বাধীন দলটি। তাই ঐ অভিজ্ঞতা থেকে আবারো জ্বলে উঠার মিশন শুরু করেছিলো বাংলাদেশ।
কিন্তু কিম্বার্লিতে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত পারফরমেন্সের মুখে অসহায় আত্মসমর্পন করে বাংলাদেশ। টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের অসাধারণ সেঞ্চুরির সুবাদে ৭ উইকেটে ২৭৮ রান করে বাংলাদেশ। পুঁজি ছোট্ট হলে এই স্কোর নিয়েই লড়াই করার স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফির বিন মর্তুজা। প্রথম ওয়ানডে শেষে মাশরাফি বলেন, ‘এটি ২৮০ রানের উইকেট নয়। তবে বোলাররা ভাল পারফরমেন্স করলে এই টার্গেটেও ম্যাচ জয় করা সম্ভব হয়।’
কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্ট ডি কক ও হাশিম আমলার অতি দানবীয় ব্যাটিং-এ বিশ্বরেকর্ড গড়ে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের ছুঁড়ে দেয়া ২৭৯ রানের টার্গেট নিজেরাই টপকে যান ডি কক ও আমলা। ব্যাটিং অর্ডারে সতীর্থদের কোন সহায়তাই নেননি ডি কক ও আমলা।

উল্লেখ্য , সব কিছু ঠিক থাকলে আগামী ১৮ অক্টোবর পার্লে বাংলাদেশ ও আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

কমেন্টস