টেস্টের ন্যায় ওয়ানডে সিরিজের ‘এ’ দলেও অবহেলিত নাফীজ

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক–

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চলছে বাংলাদেশ ‘এ’ দল ও আয়ারল্যান্ড ‘এ’ দলের মধ্যে চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচ। এরপর আবার  পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দলদুটি। সে জন্য বৃহস্পতিবার প্রথম দুটি ম্যাচের জন্য ১৪ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে টেস্টে বাংলাদেশের এ দলের মতো ওয়ানডে এ দলেও জায়গায় হয়নি অভিজ্ঞ ক্রিকেটার শাহরিয়ার নাফীসের। সর্বশেষ ২০১১ সালের ডিসেম্বর মাসে পাকিস্তানের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন নাফীজ।

শাহরিয়ার নাফীস বিগত কয়েক বছর ধরেই জাতীয় লিগ গুলোতে রানের ফুলঝুড়ি ছুটিয়ে চলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে গত মৌসুমে ১২ ম্যাচে ৬২.০৫ গড়ে ৩টি শতক ও ৭ অর্ধশতকে ১১১৭ রান করেছেন নাফীস। আগের মৌসুমে ১০ ম্যাচে ৬৪.২৩ গড়ে ২ সেঞ্চুরি ও ৭ ফিফটিতে করেছিলেন ১০৯২ রান। আর জাতীয় দলের হয়ে ২৪ টেস্টে ১২৬৭ রান ও ৭৫ ওয়ানডেতে চারটি সেঞ্চুরিসহ ২২০১ রান করেছেন টাইগার এই ব্যাটসম্যান। এত এত রান তরার পরও তিনি বিসিবির চোখের আড়ালেই রয়ে গেছেন।

কেন নাফীজকে দলে সুযোগ দেওয়া হচ্ছে না এমন প্রশ্নের জবাবে নির্বাচক ও দলের ম্যানেজার হাবিবুল বাশার বলেছিলেন জাতীয় লিগে খেলছেন না বলে নাফীসকে চার দিনের ম্যাচে রাখা হয়নি। এবার ওয়ানডে দলেও নাফীজের জায়গা হয়নি।

সিরিজের প্রথম ওয়ানডে দুটি ১৭ ও ১৯ অক্টোবরেকক্স বাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট কমপ্লেক্সে  অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি তিনটি ম্যাচও হবে একই ভেন্যুতে। শেষ তিনটি হবে ২১, ২৪ ও ২৬ অক্টোবর। ২৭ অক্টোবর দেশে ফিরে যাবে আয়ারল্যান্ড ‘এ’ দল।

দুই ম্যাচের ওয়ানডে দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, আল-আমিন জুনিয়র, জাকির হাসান, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, তানভীর হায়দার খান, আবুল হাসান রাজু, মেহেদী হাসান, শুভাশিস রায়, ইমরান আলী, নাদিফ চৌধরী ও আবু হায়দার রনি।

কমেন্টস