সামনের বছরই টেস্ট ম্যাচে অভিষেক হচ্ছে আইরিশদের

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক–

টেস্ট ক্রিকেটে আগে দল ছিল ১০ টি তবে এ বছরই গত জুনে আয়ারল্যান্ডের সঙ্গে টেস্ট মর্যাদা পেয়েছিল আফগানিস্তান। এটি অবশ্য পুরোনো খবর ।  নতুন খবর হলো টেস্টের নবীন সদস্য আয়ারল্যান্ড মসামনের বছরই সাদা পোশাকে অভিষেক ম্যাচ খেলবে যাচ্ছে।এ ক্ষেতে তাদের বিপক্ষে টেস্ট খেলতে রাজি হয়েছে পাকিস্তান।

অকল্যান্ডে আইসিসির মিটিংয়ে পাকিস্তান ও আইরিশ ক্রিকেট বোর্ড এ সিদ্ধান্তে পৌঁছেছে সিদ্ধান্তে পৌঁছেছে। আইরিশদের জন্য এ ঐতিহাসিক ম্যাচটি হবে ইংল্যান্ড-পাকিস্তানের টেস্ট সিরিজের আগে।

আয়ারল্যান্ডের পাকিস্তান সফরটি ইংল্যান্ডের দুই টেস্টের সফর শেষে আসবে, যা আগামী মে মাসে শুরু হবে। আয়ারল্যান্ডের ম্যাচটির তারিখ এবং অবস্থান আগামী মাসের মধ্যে নিশ্চিত হবে।

অভিষেক টেস্টের প্রতিপক্ষ চূড়ান্ত হওয়ার পর ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেছেন, ‘আগামী বছর আমাদের অভিষেক টেস্টের প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানকে স্বাগত জানাতে পেরে আমি রোমাঞ্চিত। আমাদের চাওয়া ছিল, টেস্ট মর্যাদা পাওয়ার ১২ মাসের মধ্যে নিজেদের সমর্থকদের সামনে টেস্ট খেলা। সেটি পূরণ হচ্ছে’।

“আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড বলেন ” টেস্ট ক্রিকেট আমাদের ক্রীড়াচক্রের শীর্ষে এবং আমি জানি এই খেলাটি কেবল খেলোয়াড়দেরই নয় বরং আইরিশ ক্রিকেটের সাথে জড়িত সবাইকেই । টেস্ট ক্রিকেট আমাদেরকে এক নতুর উচ্চতায় নিয়ে যাবে।

Advertisement

কমেন্টস