মেসিকে ধরে রাখতে যে দুই পন্থা অবলম্বন করেছে বার্সা

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক–

বার্সেলোনা বলতেই মনে আসবে লিওনেল মেসির কথা। পেশাদার ক্লাব ফুটবলে তার পথচলা শুরু এখান থেকেই। কাতালান এ ক্লাবটির হয়ে অনেক কিছুই অর্জন রয়েছে আর্জেন্টিনা ফরোয়ার্ডের। চলতি মৌসুম শেষেই বার্সার সাথে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। এই সুযোগে মেসির দলে টানতে মড়িয়া হয়ে আছে ম্যানচেস্টার সিটি। তবে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করাটা সময়ের ব্যাপার বলে মনে করে কাতালান ক্লাবটির ম্যানেজমেন্ট। তিনি বলেন, মেসির হয়ে তার বাবা ও ভাই এরই মধ্যে চুক্তিপত্রে স্বাক্ষর করে ফেলেছেন। শুধু মেসির স্বাক্ষর নেওয়াটা বাকি। কাতালুনিয়ান পত্রিকা ‘এল এরা’র খবর অনুসারে সেমির বার্সা এখন দ্বিতীয় সর্বোচ্চ বেতন ও ৮০ মিলিয়ন পাউন্ড অর্থ দিয়ে চুক্তি নবায়নে দিতে প্রস্তুত রয়েছে বার্সা।

নতুন চুক্তির পর মেসি ২০২১ সাল পর্যন্ত হয়ে যাবেন বার্সেলোনার। শুধু ৫ লাখ পাউন্ড অঙ্কের বেতনই নয়, চুক্তির সাইনিং মানি হিসেবে মেসি বোনাস পাবেন রেকর্ড ৮০ মিলিয়ন পাউন্ড ! বেতনের টাকাটা বাংলাদেশী মুদ্রায় ৫ কোটি ৪৪ লাখ ৯৫ হাজার ৩৩২ টাকা মাত্র!

সত্যিই যদি মেসি সপ্তাহে এত টাকা বেতন পান তারপরও তিনি বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হতে পারবেন না! মেসির নতুন চুক্তির পরও বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলারের রেকর্ডটি থেকে যাবে তার স্বদেশী কার্লোস তেভেজের দখলেই। গত বছর ডিসেম্বরে  চীনা ক্লাব শাংহাই সেনহুয়ায় ক্লাবটি তেভেজ সাপ্তাহিক বেতন পান ৭ লাখ ৮৮ হাজার ৪৬১ মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় ৬ কোটি ৫০ লাখ টাকারও বেশী!

২২২ মিলিয়ন বাই-আউট ক্লজ ঝুলিয়ে রেখেও নেইমারকে ধরে রাখতে পারেনি বার্সেলোনা। বার্সার প্রাণ ভোমার মেসিকে নিয়ে বার্সা এবার একটু বেশিই সর্তক। শুধু বেতনই নয় চুক্তি নবায়ন করলে সবচেয়ে বড় চমক হিসেবে থাকছে বোনাসের টাকার অঙ্কটা। চুক্তি নবায়ন করলে বোনাস হিসেবে ৮ কোটি ব্রিটিশ পাউন্ড পাবেন মেসি; ফুটবলের ইতিহাসের যেটি রেকর্ড সর্বোচ্চ। বাংলাদেশি মুদ্রায় অর্থের পরিমাণ প্রায় ৮৬৭ কোটি টাকা।

ডেইলি মেইলের খবর অনুসারে বোনাসের অর্থ যোগান দানের জন্য ঘরের মাঠ ন্যু-ক্যাম্পের ইমেজ স্বত্ত্ব বিক্রি করতে যাচ্ছে বার্সেলোনা। বার্সেলোনা ম্যানেজমেন্ট ইতোমধ্যেই ক্রীড়া বিষয়ক ব্যবসায়ী প্রতিষ্ঠান ভন ওয়াগনারকে ন্যু-ক্যাম্পের ইমেজ স্বত্ত্ব বিক্রিতে সাহায্য করার জন্য নিয়োগ দিয়েছে।

Advertisement

কমেন্টস