চূড়ান্ত হলো বিসিবির নির্বাচনের তারিখ (ভিডিও)

প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৭

মেজবা মিলন।।

নির্বাচনী প্রথা অনুয়াযী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন কমিটির মেয়াদ শেষ হওয়ার ২১ দিনের মধ্যে নতুন কমিটি গঠনের জন্য নির্বাচন করা।কিন্তু আসন্ন বিসিবির নির্বাচন এই নিয়ম অনুযায়ী হচ্ছে না।চলতি মাসের ১৭ অক্টোবর বিসিবির কমিটির মেয়াদ শেষ হচ্ছে। ৩১ অক্টোবর নতুন কমিটির জন্য নির্বাচন হবে।আজ বিসিবির প্রধান কার্যালয়ে এই তারিখ ঘোষণা দিয়েছেন বিসিবির নির্বাচনী কমিশনের প্রধান মোঃ ওমর ফারুখ।

আর এই নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র বিতরণ হবে ২০ অক্টোবর, দাখিল ২৪ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ও তালিকাপ্রকাশ ২৫ অক্টোবর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৯ অক্টোবর দুপুর ১০ টা থেকে দুপুর ১২টা।

৩১ অক্টোবর বিসিবির বোর্ড রুমে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সেদিনই জানানো হবে প্রাথমিক ফলাফল। চূড়ান্ত ফল প্রকাশ ১ নভেম্বর বিকেল ৩টায়।

বিসিবির চলতি কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হচ্ছে আগামী মঙ্গলবার। গত ২ অক্টোবর অনুষ্ঠিত হয় বিসিবির এজিএম ও ইজিএম। সেখানেই পাশ করা হয় সংশোধিত গঠনতন্ত্র। পরে তা অনুমোদন দেয় জাতীয় ক্রীড়া পরিষদ।

উল্লেখ্য,আগামী সোমবার সকাল ১১টায় প্রকাশ করা হবে খসড়া ভোটার তালিকা। পরদিন আপত্তি গ্রহণ ও শুনানির পর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে বিকেল ৫টায়।

কমেন্টস