বোলিয়ের পর ব্যাটিংয়েও দাপট দেখাচ্ছে বাংলাদেশ

প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক–

সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারদিনের আনঅফিশিয়াল টেস্টে প্রথম দিনে দাপট দেখিয়েছেন বাংলাদেশ ‘এ’ দলের বোলাররা। আয়ারল্যান্ডের সঙ্গে সিলেটে প্রথম দিনশেষে ৯ উইকেট নিয়ে ২১৭ রানে পিছিয়ে আছে নাজমুল হোসেন শান্তর দল। বাংলাদেশি বোলারদের দাপটে মাত্র ৭৫ ওভারেই শেষ হয় সফরকারীদের প্রথম ইনিংস। বোলিয়ের পর এবার ব্যাটিংয়েও দাপট দেখাচ্ছে শান্তর দল।

প্রথম দিনে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো াকরতে পারিনি এ দল। দলীয় ১ রানের মাতায় জাকির হোসেন কে হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। কিন্তু এর পর দিনের বাকি ওভার গুলো আর কোন অগটন ছাড়াই পাড় করে ক্রিজে থাকা অধিনায়ক শান্তু ও সাদ্দাম ইসলাম। সেই ধারাবাহিকতা আজ দ্বিতীয়  দিনেও বজায় রেখেছে বাংলাদেশ দল। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ১ উইকেটে ১৩৮ রান । ক্রিজে শান্ত (৬৯) ও সাদ্দলাম (৬২) রানে ব্যাট করছেন।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। কিন্তু শুরুতেই  তারা হোঁচট খায় এবাদত হোসেনের বলে।  আয়ারল্যান্ড ওপেনার জেমস শ্যাননকে বোল্ড করে শূন্য রানে ফিরয়ে বাংলাদেশের শুভ সূচনা করেন তিনি। তখন আইরিশদের রান তখন ৮। এরপর সানজামুল ইসলাম ও মাহদি হাসানের জোড়া আঘাতে, ২৯ রানেই ৩ উইকেট নেই।

সে বিপর্যয় থেকে রক্ষা করলেন মূলত সিমি সিং। সফরকারীদের হয়ে একাই লড়াই করেছেন তিনি। ১৫৯ বলে ১০ চার ও ৪ ছক্কায় ১২১ রান করেন সিমি সিং। তাকে আউট করেন মেহেদী হাসান। সিমি সিংকে সঙ্গ দেন দশে নামা আন্ড্রু ব্রেয়ন। ৬২ বলে ৫৭ রান করেন ব্রেয়ন। নবম উইকেট জুটিতে এ দুই ব্যাটসম্যান তুলে ৪৮ রান। তবে চতুর্থ উইকেটে সিমি সিং ও শিয়ান টেরি সর্বোচ্চ ৭৯ রানের জুটি গড়েন।

বাংলাদেশ এ দলের হয়ে সবচেয়ে সফর বোলার ছিলেন খুলনার স্পিনার মেহেদী হাসান। তিনি ৪৭ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। দুইটি করে উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি ও জুবায়ের হোসেন লিখন ও ইবাদাত হোসেন। এছাড়া সানজামুল ইসলাম নিয়েছেন ১ উইকেট।

ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই জাকির হাসানের উইকেট হারিয়েছে বাংলাদেশ ‘এ’। দিনের বাকিটা অবশ্য নিরাপদেই কাটিয়ে দিয়েছেন সাদমান ইসলাম ও শান্ত।

কমেন্টস