বাংলাদেশ সফরে গেলেই এইসব অপ্রচলিত মাঠে খেলায় দ.আফ্রিকা

প্রকাশঃ সেপ্টেম্বর ১৪, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

পচেফস্ট্রুম, ব্লুমফন্টেইন, কিম্বার্লি, বেনোনি, পার্ল ও ইস্ট লন্ডনে এই ছয় ভেন্যুতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ।কিন্তু এই মাঠ গুলো দক্ষিণ আফ্রিকার প্রথাগত ভেন্যুগুলোর একটিও নয়। তার মানে এই সফরে জোহানেসবার্গ, ডারবান, কেপটাউনের মত প্রথাগত মাঠে টাইগারদের খেলা হচ্ছে না।

দীর্ঘ নয় বছর আতিথ্য দিলেও দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড কিন্তু বাংলাদেশকে রাখছে ‘অন্দরমহলে’র বাইরেই। তবে এই ভেন্যুগুলোর সাথে টাইগাররা বেশ পরিচিত।কারণ এর আগে এই ছয়টি ভেন্যুর পাঁচটিতে খেলেছে বাংলাদেশ।

নয় বছর পর আবার দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে সেই মাঠগুলোতেই নতুন ইতিহাস গড়ার সামর্থ্যটা বাংলাদেশের হয়ে গেছেই। দল বদলালেও অতিথিদের আতিথ্য দেওয়ার জায়গাটির বদল হয়নি। বাংলাদেশ সফরে গেলেই কিছু কিছু দেশের অপ্রচলিত মাঠগুলোয় আন্তর্জাতিক ম্যাচের দেখা মেলে।যেটা মোটেই কাম্য নয়।তবে খেলা যেখানেই হোক ব্যাটে বলে জবাবটা ঠিক ভাবে দেয় টাইগারবাহিনী।

 ২১ সেপ্টেম্বর বেনোনিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সফরে ব্যাটে-বলের লড়াই। ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রুমে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট আগামী ৬ অক্টোবর থেকে গড়াবে ব্লুমফন্টেইনের মাঠে।
ওয়ানডে সিরিজের তিনটি ওয়ানডে কিম্বার্লি (১৫ অক্টোবর), পার্ল (১৮ অক্টোবর) আর ইস্ট লন্ডনে (২২ অক্টোবর)। ব্লুমফন্টেইনে ১২ অক্টোবর একটি প্রস্তুতি ওয়ানডেও আছে। টি-টোয়েন্টি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর ও ২৯ অক্টোবর, টেস্ট সিরিজের দুই ভেন্যু ব্লুমফন্টেইন ও পচেফস্ট্রুমে।

কমেন্টস