আ’লীগকে সমর্থন করে বিপাকে সাকিব, তরিঘরি করে মঞ্চ ত্যাগ

প্রকাশঃ সেপ্টেম্বর ১৪, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়ে মেয়র হতে চান আওয়ামী লীগের উপকমিটির সাবেক সহসম্পাদক রাশেক রহমান। তাঁর পক্ষে দোয়া চাইতে এসে ক্ষোভের মুখে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

বুধবার দুপুরে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে এসে সাকিব আল হাসান রাশেক রহমানের জন্য দোয়া চেয়ে বক্তব্য দেন। এ সময় মাঠে হট্টগোলের সৃষ্টি হয়। মাঠে উপস্থিত অনেককেই চেয়ার ছুড়ে মারতে দেখা যায়। নিরাপত্তাবলয় ভেঙে মাঠে ঢুকে পড়ে শত শত মানুষ। বিশৃঙ্খল পরিস্থিতির কারণে কর্মশালা না করেই এবং মঞ্চের সামনে মাঠে অনুষ্ঠানরত ক্রিকেট খেলায় অংশ না নিয়ে সাকিবকে নিয়ে আয়োজকরা মঞ্চ ত্যাগ করে চলে যান।

সরেজমিনে দেখা গেছে, গতকাল দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আয়োজিত ক্রিকেটকথন ও কর্মশালায় যোগ দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাকিব আল হাসান। এ সময় বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও রংপুর-৫ আসনের সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমানের ছেলে জেলা আওয়ামী লীগের সদস্য রাশেক রহমান। রাশেক রহমান আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য প্রচার-প্রচারণা শুরু করেছেন।

সাকিব আল হাসান তাঁর বক্তব্যে বলেন, ‘আমি রাশেক ভাইয়ের কাছে কৃতজ্ঞতা জানাই। রাশেক ভাইয়ের সাথে আমার বেশ অনেক দিনের পরিচয় আছে। ওনার সাথে কথা বলে আমার যেটা ভালো লাগে, উনি কথা দেন, কথাটা রাখেন। উনি আপনাদের দোয়া প্রার্থী। আশা করি আপনারা যদি সাথে থাকেন, আপনাদের নিয়ে উনি আপনাদের রংপুর জেলাকে অনেক দূর নিয়ে যেতে পারবেন ইনশাল্লাহ। আপনারা সবাই দোয়া করবেন। আমার জন্য, বাংলাদেশ টিমের জন্য। বাংলাদেশের জন্য এবং যার যার জায়গা থেকে। বাংলাদেশকে যেন আমরা আরো ওপরের দিকে নিয়ে যেতে পারি। সেজন্য আপনারা দোয়া করবেন এবং কাজ করবেন। ধন্যবাদ সবাইকে।’

সাকিবের বক্তব্য শেষ হওয়ার আগেই মাঠে হট্টগোলের সৃষ্টি হয়। মাঠে উপস্থিত অনেককেই চেয়ার ছুড়ে মারতে দেখা গেছে। নিরাপত্তাবলয় ভেঙে মাঠে ঢুকে পড়ে শত শত মানুষ। বিশৃঙ্খল পরিস্থিতির কারণে কর্মশালা না করেই এবং মঞ্চের সামনে মাঠে অনুষ্ঠানরত ক্রিকেট খেলায় অংশ না নিয়ে সাকিবকে নিয়ে আয়োজকরা মঞ্চ ত্যাগ করে চলে যান।

এদিকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে আরো আট-নয়জন প্রচার শুরু করেছেন। বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে এসে একজনের পক্ষে ক্রিকেটার সাকিবের দোয়া চাওয়ায় প্রার্থিতার দৌড়ে থাকা অনেকের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

কমেন্টস