আবারো মুখোমুখি বিশ্ব একাদশ-পাকিস্তান, সংকটে স্টেডিয়াম সংলগ্ন ব্যবসায়ীরা

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

মঙ্গলবার ৮ বছর পর নিজেদের ঘরে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে পাকিস্তান। ম্যাচের আগে থেকেই উৎসব মুখর ভাব ছিল পাকিস্তান জুড়ে। বিশ্ব একাদশের বিপক্ষে আয়োজিত তিন ম্যাচ সিরিজের প্রথমটাতে জয়ও পেয়েছে পাকিস্তান। ২০ রানে ফ্যাফ ডু প্লেসির দলকে হারিয়েছে সরফরাজ আহমেদের দল। বুধবার রাতে দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান ও বিশ্ব একাদশ। বাংলাদেশ সময় ম্যাচটি মাঠে গড়াবে রাত ৮টায়। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি।

বিশ্ব একাদশের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং দেশটির সরকার। আইনশৃঙ্খলা বাহিনীর হাজার হাজার সদস্যকে নিরাপত্তার নিশ্চিত করার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন গাদ্দাফি স্টেডিয়ামের ভেতরে এবং বাইরে। সিরিজ উপলক্ষ্যে স্থানীয় প্রশাসন যে আশপাশের দোকানপাট চারদিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

স্থানীয় ব্যবসায়ীদের জন্য এটি বড় ধরনের ক্ষতিই বয়ে এনেছে। তবে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে- এই বিশ্বাস নিয়েই তারা সেই কষ্ট হজম করছেন। শুক্রবার সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াবে। পরেরদিন শনিবার থেকে দোকানপাট খুলতে পারবেন স্টেডিয়াম-সংলগ্ন ব্যবসায়ীরা।

মঙ্গলবার প্রথম ম্যাচে বিশ্ব একাদশের সঙ্গে ব্যাটে বলে দাপট দেখিয়ে জিতে পাকিস্তান। আগে ব্যাট করে ৫ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৭ রানের বেশি করতে পারেনি বিশ্ব একাদশ। বাংলাদেশের তামিম ইকবাল ও হাশিম আমলা করেছিলেন বিশ্ব একাদশের ইনিংস উদ্বোধন। তামিম যে ১৮ রান করেছেন তাতে অবশ্য ছিল ৩টি চারের মার। বল খেলেছিলেন রানের সমান- ১৮টি।

১৫ই সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে শেষ টি-২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপরই দেশে ফিরেই তামিম দলের সঙ্গে যাত্রা করবেন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য।

Advertisement

কমেন্টস