বিপিএলের প্লেয়ার ড্রাফটের দিন ঠিক হয়েছে

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর পঞ্চম আসরের খেলোয়াড় নিলাম বা প্লেয়ার ড্রাফট আগামী ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে রাজধানীর অভিজাত র‍্যাডিসন ব্লু হোটেলের গ্র্যান্ড বলরুমে। পুরো অনুষ্ঠানটি বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙা ও গাজি টিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। প্লেয়ার্স ড্রাফট থেকে অন্তত ২ জন বিদেশি নিতে হবে প্রতি দলকে। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে ড্রাফট থেকে নিতে হবে অন্তত ১৩ জন

আগামী ২ নভেম্বর থেকে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। নতুন যোগ দেওয়া সিলেট সিক্সার্স সহ এবারের আসরে মোট দল সাতটি। পাওনা পরিশোধ না করায় এবং শর্ত লঙ্ঘনের অপরাধে এই আসরে অংশ নিতে পারবে না বরিশাল বুলস। অন্য দলগুলো হল- ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস, সিলেট সিক্সার্স, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম ভাইকিংস।

এবারের আসরের জন্য আটজন আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করেছিল আয়োজক কর্তৃপক্ষ। প্রথমবারের মতো আইকন হওয়া মুস্তাফিজুর রহমানকে বেছে নিয়েছিল বরিশাল বুলস। তবে দলটি এবার আসর থেকে বাদ পড়ায় আইকন হওয়া হচ্ছে না মুস্তাফিজের। বাকি সাত আইকন ক্রিকেটার হলেন- মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও সাব্বির রহমান।

কমেন্টস