বাংলাদেশের বিপক্ষে টেস্টে ফিরতে মরিয়া স্টেইন

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

অস্ট্রেলিয়া সিরিজের পর শুরু হয়ে গেছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের তোড়জোর। ইতিমধ্যে বাংলাদেশ টেস্ট দল ঘোষণা করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর মাঠে গড়াবে প্রথম টেস্ট। আর এই ম্যাচ দিয়েই ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেল স্টেইন। এরআগে নিজেকে প্রমাণের জন্য ১৯ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার প্রথম শ্রেণীর ক্রিকেটে টাইটান্সের হয়ে খেলবেন স্টেইন। বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে পাবেন একটি ম্যাচই। যেখানে তার দলে ফেররা পরীক্ষাটাও দিতে হবে। স্টেইন অবশ্য ফিরতে মরিয়া।

৩৪ বছর বয়সী স্টেইন টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ উইকেটে শিকারি হওয়া থেকে মাত্র ৫ উইকেট দূরে। ৮৫ টেস্টে ৪১৭ উইকেট স্টেইনের। তার সামনে হাতছানি শন পলককে ছাড়িয়ে যাওয়ার। ১০৮ ম্যাচে ৪২১ উইকেট পলকের। কাঁধের চোটে না পড়লে হয়তো আগেই রেকর্ডটা ছুঁয়ে ফেলতেন তিনি।

ডেল স্টেইন ৪০০ উইকেটের মাইল ফলকটা ছুঁয়েছিলেন বাংলাদেশের বিপক্ষেই। ২০১৫ সালে বাংলাদেশে সফরে দুই টেস্টের সিরিজে ৪০০ উইকেট পান স্টেইন। এক মাস আগেই নিজের ইনস্টাগ্রামে মাঠে ফেরার ঘোষণাটা দিয়ে রেখেছিলেন স্টেইন। এখন দেখার বিষয় নিজেকে ফিট প্রমাণ করে নির্বাচকদের মন জয় করতে পারেন কিনা তিনি।

Advertisement

কমেন্টস