ঘরের মাঠে ফিরল ক্রিকেট, জয়ী পাকিস্তান

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

দীর্ঘ আট বছর পর আবারো জয় হলো পাকিস্তানের, পাকিস্তান ক্রিকেটের। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে বিশ্ব একাদশকে ২০ রানে হারিয়েছে পাকিস্তান। সরফরাজ আহমেদদের ১৯৮ রানের পাহাড়সম লক্ষ্যের সামনে ১৭৭ রানেই শেষ হয়ে যায় বিশ্ব একাদশের ইনিংস। ফলে ২০ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তামিমদের।

টস জিতে প্রথমে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ব্যাট করতে নেমে শুরুতেই ফাখর জামানের উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান; কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে বাবর আজম আর আহমেদ শেহজাদ মিলে পাকিস্তানকে বিশাল স্কোরের পথে নিয়ে যান। আউট হওয়ার আগে বাবর আজমের সঙ্গে ১২২ রানের জুটি গড়েন আহমেদ শেহজাদ।

৩৪ বলে ৩৯ রান করেন শেহজাদ। ব্যাট হাতে ঝড় তোলেন বাবর আজম। ৫২ বল খেলে ১০ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৬ রান করেন তিনি। শোয়েব মালিক যেন টর্নেডো বইয়ে দেন। ২০ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় করেন ৩৮ রান। ইমাদ ওয়াসিম শেষ দিকে ৪ বল খেলে ১৫ রান করে অপরাজিত থাকেন।

বিশ্ব একাদশের হয়ে শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৫১ রান দিয়ে নেন ২ উইকেট। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন বেন কাটিং, ৩২ রান দিয়ে ১ উইকেট মরনে মর্কেল, ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন ইমরান তাহির।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন তামিম ইকবাল। কিন্তু ইনিংসটাকে টেনে নিতে পারলেন না। পরে ম্যাচ জিততে পারেনি তার দল বিশ্ব একাদশও। হারটা ২০ রানের।

লাহোরে হাশিম আমলার সঙ্গে উদ্বোধন করতে নেমেছিলেন তামিম। দুজনে ৪৩ রান যোগ করেছেন ৫.২ ওভারে। ১৮ রান করা তামিমের বিদায়েই ভাঙ্গে জুটি। টাইগারদের বাঁহাতি তারকা ৩ চারে ১৮ বলে এই রান তুলে ফিরেছেন রুম্মন রইসের গোলায় বোল্ড হয়ে।

বেশিক্ষণ টেকেননি আমলাও। ৪ চার ও এক ছয়ে ১৭ বলে ২৬ রানের অবদান প্রোটিয়া ডানহাতির। পরে টিম পেইন ২৫, অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস ২৯, ডেভিড মিলার ৯, গ্র্যান্ট ইলিয়ট ১৪ রানে ফিরলে আর লক্ষ্যে ছোটার সাধনা পূরণ হয়নি।

শেষদিকে ১ চার ও ৩ ছয়ে ড্যারেন স্যামির ১৬ বলে অপরাজিত ২৯ রান কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

স্বাগতিকদের হয়ে সোহেল খান, রুম্মন রইস ও শাদাব খান ২টি করে উইকেট নিয়েছেন।

Advertisement

কমেন্টস