চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ে কাদের এগিয়ে রাখলেন নেইমার?

প্রকাশঃ সেপ্টেম্বর ১২, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

বিশ্বসেরা হওয়ার স্বপ্ন নিয়ে সান্তোস থেকে তিনি বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন। সেখানে লিগ, চ্যাম্পিয়নস লিগ, ক্লাব ওয়ার্ল্ড কাপ—কী জেতেননি। তবু বিশ্বসেরা হওয়ার পথে বাধা, লিওনেল মেসি আছেন যে। সেই ছায়া থেকে বেরোতেই নেইমারের প্যারিস সেন্ত জার্মেইয়ে যাত্রা। ফ্রেঞ্চ লিগে শুরু থেকেই তাঁর অবিশ্বাস্য পারফরম্যান্স। এবার চ্যাম্পিয়নস লিগে নিজেকে নেইমারের নতুন করে মেলে ধরার পালা।

নেইমার তাতে এতটাই আত্মবিশ্বাসী যে প্রথম মিশনেই স্বপ্ন দেখছেন শিরোপার, ‘শিরোপা জেতাই আমাদের লক্ষ্য। এই দলটার সেই সামর্থ্য আছে। শুধু খেলোয়াড়দের মানের দিক দিয়ে নয়, অভিজ্ঞতায়ও নেইমার এগিয়ে রাখছেন তাঁর দলকে, ‘এই টুর্নামেন্টে সফল হয়েছে এমন খেলোয়াড় অনেক আছে আমাদের দলে। বার্সার হয়ে আমি চ্যাম্পিয়নস লিগ জিতেছি, দানি আলভেস জিতেছে তিনবার, এর আগে থিয়াগো মোত্তা জিতেছে বার্সা আর ইন্টার মিলানের হয়ে, রিয়াল মাদ্রিদের হয়ে আনহেল দি মারিয়ারও আছে সেই অভিজ্ঞতা। ’ তাতে পিএসজির এখন ইতিহাস গড়ার অপেক্ষা।

গতবার বার্সেলোনাকে নিজের মাঠে ৪-০ গোলে হারিয়েও অবিশ্বাস্যভাবে ন্যু ক্যাম্পে হেরে যায় তারা ৬-১ গোলে। তার আগের চারবার বিদায় নিয়েছে তারা কোয়ার্টার ফাইনাল থেকে। কাতারি মালিকানায় সেই পিএসজিই এখন শিরোপার স্বপ্ন দেখছে। নেইমারকে করেছে তাদের সারথি। পিএসজিতে যোগ দিয়েই ব্রাজিলিয়ান তারকা বলেছিলেন, ‘ক্লাব ও আমার স্বপ্ন এক বিন্দুতে মিলে গেছে। ’ চ্যাম্পিয়নস লিগ জিতে ক্লাব পেতে চায় ইউরোপিয়ান শ্রেষ্ঠত্ব। নেইমারের অবদানে তা হলে বলার অপেক্ষা রাখে না সেই বিশ্বসেরার স্বীকৃতি ব্যালন ডি’অর শোভা পেতে পারে তাঁর হাতেই।

২২২ মিলিয়ন ইউরোর ‘প্রাইস ট্যাগ’ তাঁর কাঁধে। বিশ্বের সবচেয়ে দামি শুধু নন, অন্যদের চেয়ে অনেক দামি এই তারকা। তবে ব্রাজিলিয়ান তারকা নির্ভার, ‘এটা পুরোপুরি দুই ক্লাবের ব্যাপার। আমাদের চ্যালেঞ্জটা হলো বড় ক্লাবের হয়ে খেলা এবং সফল হওয়া। ফুটবলেই তাই মনোযোগটা ধরে রাখতে হবে। ’ তাতেই নিজের কাঙ্ক্ষিত লক্ষ্যটা ছুঁতে যে পারেন তিনি।

Advertisement

কমেন্টস