চট্টগ্রাম টেস্টে সৌম্যর পরিবর্তে দলে ফিরছেন মুমিনুল!

প্রকাশঃ আগস্ট ৩১, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ঢাকা টেস্টে সৌম্য সরকার ও ইমরুল কায়েসের খেলা ছিলো চোখে পড়ার মত। সৌম্য করেছেন ৮ ও ১৫। আর ইমরুলের ব্যাট থেকে আসে ০ ও ২। দু’জন মিলে ক্যাচ ছেড়েছেন এক হালি। তার পরেই দ্বিতীয় টেস্টে দলে রয়েছেন এই দুই মহা তারকা খেলোয়াড়।

আপাতত সৌম্য-ইমরুলকে রেখেই ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আগের মতো এই দলে আছেন মুমিনুল হকও। ঢাকাতে তাকে একাদশের বাইরে রাখায় ব্যাপক সমালোচিত হয়েছেন কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। ঢাকাতে সৌম্য-ইমরুল ব্যর্থ, এই সুযোগে কি একাদশে ফিরবেন মুমিনুল? অপেক্ষা করতে হবে দু-একটি দিন। তবে অনেকেই বলছেন, মুমিনুলকে এই ম্যাচে নেয়া হবে। আর বাদ পড়তে পারেন সৌম্য।

অস্ট্রেলিয়াকে মিরপুর টেস্টে ২০ রানে হারিয়ে ঐতিহাসিক বিজয় অর্জন করার পরপরই চট্টগ্রাম টেস্টের জন্য দল ঘোষণা করে বিসিবি। অপরিবর্তিত দল হলেও এখানে একটু ভিন্নতা আছে। মিরপুর টেস্টের জন্য যে ১৪ সদস্যের দল প্রথমে ঘোষণা করা হয়েছিল, সেখানে ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। পরে চোখের সমস্যার কারণে সৈকতকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে মুমিনুল হককে। সেই মুমিনুল হকই রয়েছেন চট্টগ্রাম টেস্টের দলে। এখন মুমিনুলের একাদশে খেলা শুধু সময়ের অপেক্ষা।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, তাসকিন আহেমদ ও নাসির হোসেন।

উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট।

কমেন্টস