রানের পাহাড় গড়ছে টাইগাররা

প্রকাশঃ আগস্ট ২৮, ২০১৭

ছবিঃসংগ্রহীত

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

জমে উঠেছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার টেস্ট লড়াই।দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে ২৬০ রানে অলআউট হয়ে যায় টাইগাররা। টাইগারদের দেওয়া ২৬০ রানের জবাবে ব্যাটিং করতে নেমে ২১৭ গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের ৪৩ রান ও দ্বিতীয় ইনংসের ৪৫ রানে টাইগারদের লিড ৮৮ রান।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংস

সংক্ষিপ্ত স্কোরঃ ১/৪৫

ব্যাটিংয়ে আছেনঃ তামিম ইকবাল(৩০), তাইজুল ইসলাম(০)।

আউট হয়েছেঃসৌম্য সরকার(১৫)।

দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ের শুরুটা ভালোই করেছে টাইগার দলের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার।কিন্তু দ্বিতীয় দিনের শেষ বেলায় ছক্কা মারতে গিয়ে ক্যাচ আউট হন সৌম্য।

বাংলাদেশের প্রথম ইনিংস

সংক্ষিপ্ত স্কোর.২৬০/১০

আউট হয়েছেনঃ সৌম্য সরকার (৮) , ইমরুল কায়েস(০), সাব্বির রহমান(০ ), তামিম ইকবাল(৭১), সাকিব আল হাসান (৮৪), মুশফিকুর রহিম(১৮), নাসির হোসেন(২৩),মেহেদী হাসান মিরাজ(১৮), তাইজুল ইসলাম (৪), শফিউল ইস্লাম(১৩),মুস্তাফিজুর রহমান(০)।

উইকেট নিয়েছেনঃ সাকিব(৫),মিরাজ(৩) ও তাইজুল (১)।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসঃ

সংক্ষিপ্ত স্কোরঃ ২১৭/১০

আউট হয়েছেনঃডেভিড ওয়ার্নার(8), উসমান খাজা(১), নাথান লায়ন (০),ম্যাট রেনশ(৪৫), স্টিভ স্মিথ(৮),স্টিভ স্মিথ(৩৩),গ্লেন ম্যাক্সওয়েল(২৩),ম্যাথু ওয়েড(৫),অ্যাস্টন অ্যাগার(৪১),প্যাট কামিন্স(২৫),জশ হ্যাজেলউড(৫)।

দিনের বেশি ভাগ সময়ই বাংলাদেশের স্পিন জ্বরে কাঁপছিল অস্ট্রেলিয়া দল। লাঞ্চের পরে এসে ম্যাথিউ ওয়েড ও ম্যাক্সওয়েলকে ফিরিয়েছিলেন মিরাজ ও সাকিব। কিন্তু এরপর আবার প্রতিরোধ গড়ে তুলেছেন কামিন্স ও অ্যাগার। তারা দুজনে মিলে গুরুত্বপূর্ণ ৪৯ রানের পার্টনারশিপ গড়ে তুলেছিলেন। যদিও কামিন্সকে ১১ রানে জীবন দিয়েছিলেন শফিউল।

দিনের শুরুতে অস্ট্রেলিয়ার অধিনায়ককে ফিরিয়ে দিলে অসিরা বেশ চাপে পড়ে যায়। মিরাজ এরপর তার ওভারে আউটের সম্ভাবনা জাগিয়ে একের পর এক আবেদন করতে থাকেন। কিন্তু আম্পায়ার সাড়া দেননি। এর মধ্যেই মিরাজের একটি আবেদনে আম্পায়ার সাড়া দিলেও অসি ব্যাটসম্যান হ্যান্ডসকবস রিভিউ নিয়ে বেঁচে যান। অবশ্য সাকিবের একটি আবেদনে আম্পায়ার সাড়া না দেওয়ায় বাংলাদেশ রিভিউ ব্যবহার করলেও আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকে। তাদের দুজনে পার্টনারশিপ গড়েছিলেন ৬৯ রানের। তবে তাইজুল হ্যান্ডসকম্ব ফিরিয়ে বাংলাদশেকে সাফল্য এনে দেওয়ার দ্বিতীয় দিনের প্রথম সেশন স্বস্তিতে ছিল বাংলাদেশ শিবির। তবে লাঞ্চে যাওয়ার এক ওভার আগে আবার সাকিবের স্পিনে পরাজিত হয়ে প্যাভিললে ৪৫ রানে ফিরে যায় রেনশো। তাই বলা যায় বাংলাদেশ দ্বিতীয় দিনের প্রথম সেশন নিজেদের করে নিয়েছিল।

বাংলাদেশ একাদশতামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান লায়ন, জশ হ্যাজেলউড।

Advertisement

কমেন্টস