মমিনুলের জন্য সুপারিশ করেছিলেন মাশরাফি, মুশফিক, সাকিব ও তামিম

প্রকাশঃ আগস্ট ২১, ২০১৭

Advertisement

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসা নিয়ে কম নাটক হয়নি। শেষ পর্যন্ত বাংলাদেশ সফরে এসেছে স্টিভেন স্মিথ ও তাঁর সহযোদ্ধারা। তবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার আসন্ন দু’ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে নাটক যেন বন্ধই হচ্ছে না। যার নতুন সংযোজন হচ্ছে মুমিনুল ‘ইস্যু’।

দেশের ‘টেস্ট স্পেশালিস্ট’ ব্যাটসম্যান হিসেবে স্বীকৃতি পাওয়া পকেট ডায়নামো মুমিনুল হককে শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে রাখা হয়নি ঢাকা টেস্টের ১৪-সদস্যের দলে। তবে শেষ পর্যন্ত দল ঘোষণার একদিনের মাথায় মোসাদ্দেক হোসেনের বদলে আবারো স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে তাঁকে।

মুমিনুল হকের টেস্ট দল থেকে বাদ পড়ার বিষয়টি ঠিকভাবে মেনে নিতে পারেনি মিডিয়া। জানা গেছে, বিষয়টিকে ভালোভাবে নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেটের চার নক্ষত্র মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিম ইকবালও। আর এর ফলে দল ঘোষণার দিন বিকেলে বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ এই চার ক্রিকেটার নিজেদের অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক নাজমুল হাসানের কাছেও।

পূর্ব পরিকল্পনা থেকেই শনিবার বিকালে বোর্ড সভাপতির সাথে দেখা করতে তাঁর বাসভবনে যান দেশের চার রত্ন ক্রিকেটার। সেখানে বাংলাদেশ ক্রিকেটের নানান দিক নিয়ে আলোচনার এক প্রসঙ্গে আসন্ন টেস্ট সিরিজের স্কোয়াড কেমন হয়েছে তা মাশরাফিদের কাছে জানতে চাওয়া হলে অসন্তুষ্টির কথা জানান তাঁরা। যা জানা গেছে বোর্ড সভাপতির মুখ থেকেই।

দলে না রাখলেও মুমিনুলের মতো একজন ক্রিকেটারকে অবশ্যই স্কোয়াডে রাখা উচিত ছিল বলে সভায় মত প্রকাশ করেন ক্রিকেটাররা। অন্যদিকে, বিসিবি প্রধানও বিষয়টিকে ঠিকভাবে নিতে পারেননি বলেও শোনা গেছে। তবে এ নিয়ে যে এত প্রতিক্রিয়া হবে তাও বুঝতে পারেননি তিনি বলে নিজেই জানিয়েছেন।

আর এনিয়ে নির্বাচক প্যানেলের সাথেও এক পর্যায়ে কথা বলেন তিনি। অবশেষে, মোসাদ্দেক হোসেনের চোখ সংক্রান্ত সৃষ্ট জটিলতার ফলে তাঁর বদলে মুমিনুল হককে দলে অন্তর্ভুক্ত করে বিসিবি।

Advertisement

Advertisement

কমেন্টস