অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিক বাহিনীতে যারা থাকছেন

প্রকাশঃ আগস্ট ১৮, ২০১৭

মেজবা মিলন।।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে কেমন হবে মুশফিকের দল?তা নিয়ে রয়েছে অনেক প্রশ্ন।সেরা একাদশে কারা থাকবেন আর কারা বাদ যাবেন তা ঠিক ভাবে বলা যাচ্ছে না।তবে সেরা একাদশে খেলবে এমন কিছু  খেলোয়াড়ের নাম যে কেউ চোখ বন্ধ করে বলে দিতে পারবে।কিন্তু সমস্যা সৃষ্টি হয় দুই এক জনকে নিয়ে।

দীর্ঘ ১১ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে মুখোমুখি হতে যাচ্ছে মুশফিকরা।তাই নিজেদের দলটাও একটু শক্ত পক্ত করে সাজিয়েছেন।যেহেতু ঘরের মাঠে খেলা তাই বোলিংদের উপর বিশেষ নজর দিয়েছে বিসিবি।দলে চার পেসার থাকার সম্ভাবনা বেশি।

সে দিক দিয়ে রুবেল হোসেন,শফিউল ইসলাম,মুস্তাফিজুর রহামান ও একাদশের বাহিরে থাকতে পারেন তাসকিন আহমেদ। বাঁ-হাতি স্পিনার হিসেবে দেখা যেতে পারে তাইজুল ইসলামকে।অফ-স্পিনার হিসেবে মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেন সৈকত তো আছেই।অন্যদিকে শ্রীলংকার বিপক্ষে শততম টেস্টে খেলতে না পারলেও এই সিরিজে দলে দেখা যেতে পারে মুমিনুল হককে।কিন্তু কপাল পুড়তে পারে মাহমুদউল্লা রিয়াদের।তাকে এই সিরিজে নাও দেখা যেতে পারে।

তাহলে চলুন দেখে আসি কেমন হতে পারে মুশফিক একাদশঃ

সৌম্য সরকার,তামিম ইকবাল,মুমিনুল হক,সাকিব আল হাসান,মুশফিকুর রহিম(অধিনায়ক),সাব্বির রহমান,মোসাদ্দেক হোসেন সৈকত,মেহেদী হাসান মিরাজ,রুবেল হোসেন,তাইজুল ইসলাম,মুস্তাফিজুর রহমান,শফিউল ইসলাম,তাসকিন আহমেদ, শুভাশিস রায়।

উল্লেখ্য,আজ ঢাকায় পৌঁছাবে স্টিভ স্মিথের দল, ১৯-২১ তারিখ পর্যন্ত অনুশীলন করবে মিরপুরে। ২২-২৩ তারিখ ফতুল্লায় একমাত্র প্রস্তুতি ম্যাচ, ২৭-৩১ আগস্ট প্রথম টেস্ট মিরপুরে।১ সেপ্টেম্বর চট্টগ্রাম যাবে দুই দল, সেখানেই দ্বিতীয় টেস্ট ৪-৮ সেপ্টেম্বর।

কমেন্টস