৩৫ বছরের রেকর্ড ভাঙার পর পান্ডের ৩ রানের আক্ষেপ

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে, করিয়ারের প্রথম সেঞ্চুরিটা পেলেন হার্দিক পাণ্ডিয়া। জীবনের তৃতীয় টেস্ট সবে। আর তিন নম্বর ইনিংসে ব্যাট করতে নেমেই সেঞ্চুরি! সেটাও কিনা আট নম্বরে ব্যাট করতে নেমে! স্বভাবতই হার্দিক পাণ্ডিয়ায় মুগ্ধ এখন ক্রিকেটবিশ্ব। চলছে পাণ্ডিয়ার প্রশংসা চারদিকে। এসবের মাঝেই আজ একটি অনন্য রেকর্ডও করেছেন ভারতীয় তরুণ এই অলরাউন্ডার।

ভারতের হয়ে টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন পান্ডিয়া। পাল্লেকেলে টেস্টে ভারতের প্রথম ইনিংসের ১১৬তম ওভারে আজ এই রেকর্ড করেন তিনি। আজ ব্যক্তিগত ১০৮ রানে আউট হন পান্ডিয়া।

শ্রীলঙ্কার বোলার পুষ্পকুমারার ওভারে ২৬ রান নিয়ে এই রেকর্ড গড়েন পান্ডিয়া। ওই ওভারে পান্ডিয়ার স্কোর ছিল ৪, ৪, ৬, ৬, ৬, ০। ওই ওভারেই ভারতের দলীয় সংগ্রহ ৪৩০ থেকে ৪৫৬ রানে নিয়ে যান তিনি।

এর আগে ভারতের হয়ে টেস্টে এক ওভারে সর্বোচ্চ ২৪ রানের রেকর্ড ছিল সন্দ্বীপ পাতিল ও কপিল দেবের। ১৯৮২ সালে রেকর্ডটা গড়েছিলেন সন্দ্বীপ। এর সাত বছর পর তার রেকর্ড ছুঁয়েছিলেন কপিল। ৩৫ বছরের পুরোনো রেকর্ডটা এবার ভেঙে দিলেন পান্ডিয়া।

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড গড়তে আরো ৩ রান প্রয়োজন ছিল পান্ডিয়ার। শেষ বলটি ডট না হলে হয়তো সেটা হয়ে যেত।

এক ওভারে সর্বোচ্চ ২৮ রানের বিশ্ব রেকর্ড যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা ও অস্ট্রেলিয়ার জর্জ বেইলির। ২৭ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। পান্ডিয়ার সমান ২৬ রান আছে আরো চারজনের।

কমেন্টস