মাঠের বাইরে বার্সা ও রিয়ালের অভিন্ন লক্ষ্যের লড়াই

প্রকাশঃ আগস্ট ১২, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

নেইমারের বিকল্প খুঁজতে পাগল হওয়ার দশা বার্সেলোনার! সঙ্গে মরার ওপর খাঁড়ার ঘা হয়ে যোগ হয়েছে রিয়াল মাদ্রিদ আতঙ্ক! নেইমারের বিকল্প হিসেবে যে দুজনের দিকে পাখির চোখ করে আছে বার্সা, তাদের একজন উসমানে ডেম্বেলেকে নিজেদের ডেরায় টানতে চাইছে লস ব্লাঙ্কোসরা। তবে রিয়াল মাদ্রিস এবার বার্সার টার্গেট ডেম্বেলেকে পাখির চোখ করে রেখেছে

পিএসজির কাছে নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোতে বিক্রি করে বার্সার হাতে বেশ ভালো একটা অর্থ জমেছে। তাই ডেম্বেলের জন্য ১৪০ মিলিয়ন ইউরো দামটাও খুব বেশি গায়ে লাগছে না তাদের। তবে বেঁকে বসেছে ডেম্বেলের ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড। তাদের বক্তব্য একটাই- ‘যত টাকাই দাও, ডেম্বেলেকে পাচ্ছ না।’

বার্সার ব্যর্থতার সুযোগ নিতে ওঁতপেতে আছে রিয়ালও। রোনালদোর ভবিষ্যৎ বিকল্প খুঁজে পেতে মরিয়া স্প্যানিশ চ্যাম্পিয়নরাও। পেট্রো ডলারের ঝনঝনানিতে দামি খেলোয়াড় কেনার আগ্রহে তাদের প্রথম পছন্দের নাম কাইলিয়ান এমবাপে। এই ফরাসী ফরোয়ার্ডকে আবার কেড়ে নিয়ে যেতে চাইছে পিএসজি। তাই এমবাপের বিকল্প হিসেবে তারই স্বদেশী ডেম্বেলের দিকে হাত বাড়ানোর পরিকল্পনা এঁটেছে রিয়াল।

স্প্যানিশ ম্যাগাজিন ‘এএস’ জানাচ্ছে, ডেম্বেলের দামটাও ঠিক করে ফেলেছে লস ব্লাঙ্কোসরা। বার্সার থেকে ১০ মিলিয়ন বেশি! অর্থাৎ, ১৫০ মিলিয়ন ইউরো।

তবে ডেম্বেলে নাকি চাচ্ছেন তার ভবিষ্যৎ ক্যারিয়ারটা বার্সাতেই গড়তে। ক্লাবের সঙ্গে এই নিয়ে নাকি মানসিক টানাপোড়নও শুরু হয়েছে ২০ বছর বয়সী ফরাসী তারকার। কোনও এক গোপন কারণে ডর্টমুন্ডের সবশেষ অনুশীলনেও আসেননি। স্প্যানিশ গণমাধ্যমগুলোর দাবি এসবই ডেম্বেলের বার্সা আগ্রহের লক্ষণ!

ঝামেলায় আছে লিভারপুলও। ডেম্বেলের পাশাপাশি অলরেডসদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কৌতিনহোকেও চায় বার্সা। যদিও ক্লাব গুরু ইয়ূর্গেন ক্লপ সাফ জানিয়ে দিয়েছেন, ‘কৌতিনহো বিক্রয়যোগ্য নহে’। ইতিমধ্যে বার্সার ১১৫ মিলিয়ন ইউরোর প্রস্তাবও ফিরিয়ে দিয়ে ইংলিশ ক্লাবটি। তবে কৌতিনহোর ইচ্ছে বার্সায় যাওয়ার। তাকে ছেড়ে দিতে এরইমধ্যে ক্লাব কর্তৃপক্ষের কাছে নাকি আবেদনও জানিয়েছেন ব্রাজিলিয়ান তারকা।

Advertisement

কমেন্টস