১৩ বছর বয়সী কিশোরের এক ওভারে ৬ উইকেট নেওয়ার র্কীতি

প্রকাশঃ আগস্ট ১২, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ক্রিকেটে হার্শেল গ্রিবস ও যুবরাজের ছয় বলে ৬ ছয় মারার কথা আমরা অনেকেই জানি। এমনি বোলারদের পর পর তিন বলে তিন উইকেট নেওয়ার র্কীতি কথাও জানি। এগুলো নতুন কিছু নয়। কিন্তু ১৩ বছর বয়সী কিশোর  লুক রবিনসন যা করেছে, তাতে চমকে গেছে পুরো ক্রিকেট বিশ্ব। ইংল্যান্ডের উত্তর ডারহ্যামের এই স্কুলছাত্র ৬ বলে ৬ উইকেট তুলে নিয়ে হৈচৈ ফেলে দিয়েছে!

রবিনসনের আউটগুলো আবার যেনতেন নয়। প্রতিটি উইকেটই সে পেয়েছে প্রতিপক্ষকে বোল্ড করে। ইংল্যান্ডের উত্তর-পূর্বে ডারহ্যামের ফিলাডেলফিয়া ক্রিকেট ক্লাবের অনূর্ধ্ব-১৩ দলের হয়ে এই অবিশ্বাস্য কীর্তিটি গড়েছে রবিনসন।

কীর্তি গড়ার সময় রবিনসন পাশে পেয়েছে পুরো পরিবারকেই। বাবা স্টিফেন রবিনসন দায়িত্ব পালন করেছেন ম্যাচের আম্পায়ার হিসেবে, মা হেলেন ছিলেন স্কোরার। ভাই ম্যাথু ছিল একই দলের ফিল্ডার হিসেবে। আর দাদা গ্লেন রবিনসন নাতিকে উৎসাহ দিয়েছেন দর্শক হিসেবে।

প্রথম দুই ওভারে ভালো বল করেও উইকেটশূন্য থাকায় হতাশ ছিল লুক। নিজের তৃতীয় এবং শেষ ওভারে যেকোনো মূল্যে উইকেট পেতে মরিয়া ছিল সে। এমনটাই জানাচ্ছেন লুকের বাবা স্টিফেন, ‘ও প্রথম দুই ওভারে বল করে কোনও উইকেট পায়নি। তাই শেষ ওভারে ভিন্নকিছু করতে চাইছিল। আমি শুধু ওকে বললাম চালিয়ে যাও। এরপরই সে উইকেট পেতে শুরু করল।’

অবিশ্বাস্য কীর্তিটা অবশ্য একার করে নিতে পারছে না লুক। গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ার চতুর্থ বিভাগে গোল্ডেন পয়েন্ট ক্লাবের অ্যালেড ক্যারি নামের একজন বোলারও গড়েছিলেন ‘ডাবল হ্যাটট্রিকের’ এই অবিশ্বাস্য কীর্তি।

Advertisement

কমেন্টস