অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের মূল দল ঘোষণা আসেছে কবে

প্রকাশঃ আগস্ট ১১, ২০১৭

শোভন সাহা।।

অস্ট্রেলিয়া সিরিজের আগে ক্রিকেটারদের পরখ করে নিতেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে  তিনদিনের অনুশীলনে এখন ব্যস্থ সময় কাটাচ্ছে টাইগার ক্রিকেটারবা। প্রথম দিন আগুন ঝরানো বোলিংয়ে স্পট লাইটে ছিলেন পেসার শফিউল ইসলাম। বুধবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নজর কাড়লেন মুমিনুল হক, নাসির হোসেন ও তানবীর হায়দার। আর বোলিংয়ে নায়ক রুবেল হোসেন ও সাকলাইন সজীব। সবারই একটাই লক্ষ অস্ট্রিলিয়া সফরের মূল একাদশে জায়গা করে নেওয়া।

অস্ট্রেলিয়া সফরেরে জন্য বাংলাদেশ বোর্ড অনেক আগেই ২৯ সদশ্যের দল ঘোষনা করছে। সেই দলে ছিল সব নতুন চমক। তার মধ্যে অন্যতম ছিলেন অনেক দিন হলে জাতীয় দলের বাইরে থাকা নাসির হোসেন, আল আমিন হোসেন।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা হবে ১৯ আগষ্ট। প্রথম দিন ১৭ রানে পাঁচ উইকেট নিয়ে লেটার মার্কস তুলেছেন শফিউল ইসলাম। সেই তুলনায় তাসকিন-মোস্তাফিজদের নির্বিষ মনে হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে দুজনের বেশি পেসার থাকার সম্ভাবনা খুবই কম। দেখা যাক কাদের কপাল খোলে!

অন্যদিকে এ ম্যাচে আলো ছড়িয়েছে নাসির হোসের ব্যাট। তামিমের দলের হয়ে তিনি খেলেছেন ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। বুধবার প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ব্যার্থ হয়েছে মুফফিকের দল। প্রথম দিনে ৯ উইকেটে ১৪০ রানে ইনিংস ঘোষণা করেছিল মুশফিকের দল। দ্বিতীয় দিনে ২৮৩ রানে অলআউট হয়েছে তামিমের দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে  আজ শুরু হয়েছে তৃতীয় দিনের খেলা। আজকের দিনে মূলত মুশফিকের দলই বেশি ব্যাটিং করার সুযোগটা পাবেন।  সেই সাথে তামিমের দলের বোলিংয়ের পরিক্ষা নিবে মুশফিক,মাহমুদুল্লাহ,কায়েসরা।এটাই শেষ সুযোগ সাব্বির ইমরুল ও সৈম্য সরকারের নিজেদের প্রমাণ করার।

অসি সফরে বাংলাদেশের প্রথমিক দল

তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রয়, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নূরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফ উদ্দিন, এনামুল হক বিজয়, আবুল হোসেন রাজু, আল আমিন, নাসির হোসেন, মুক্তার আলী, তানবির হায়দার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম।

Advertisement

কমেন্টস