সাকিবের অনুপস্থিতে তার নিন্দুকদের জবাব দিলেন সাব্বির

প্রকাশঃ আগস্ট ৬, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান।  অভিষেকের পর থেকেই নিজের সর্বোচ্চটুকু দিয়ে লড়ে যচ্ছেন দেশের জন্য।  তবুও মাঝে মাঝে নিন্দুকের কটূ কথার যাঁতাকলে পিষ্ট হতে হয় তাকে। তেমনই  বেশ কিছুদিন আগে কোথাও কোনো অনুষ্ঠানে স্ত্রী-সন্তানদের নিয়ে গিয়েছিলেন সাকিব। সেখানে কারো তোলা ছবিতে দেখা যায়, সাকিব ও তার স্ত্রী শিশির খাচ্ছেন। সাকিবের কোলে কন্যা আউব্রে। পাশে দাঁড়িয়ে আছে তাদের কাজের মেয়ে। এই ছবির ভিন্ন অর্থ করে সাকিবের নিন্দুকেরা ফেসবুকে নিন্দার ঝড় বইয়ে দিচ্ছে। তবে একই সময়ের ভিন্ন আরেকটি ছবি প্রকাশ করে সে নিন্দার জবাব দিয়ে নিন্দুকদের মোক্ষম জবাব দিয়েছেন জাতীয় দলে সাকিবের সতীর্থ সাব্বির রহমান।

ঘটনার সূত্রপাত ফেসবুক থেকেই। একটি পেজে সাকিবের একটি ছবি আপলোড দেওয়া হয়। সে ছবিতে সাকিবদের খাওয়ার সময় তাদের পেছনেই গৃহ পরিচারিকাকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এই ছবিতে মেয়েটিকে গোল চিহ্ন দিয়ে চিহ্নিত করে সাকিবকে ছোটো করার খেলায় মেতে ওঠেন অনেক ফেসবুকার। নানা ধরণের কটূক্তি করেন তারা। মুহূর্তেই ছবিটি ভাইরাল হয়ে যায়। কয়েকটি অনলাইন এ নিয়ে সংবাদও প্রকাশ করে। নিজেরা খাচ্ছেন অথচ কাজের মেয়েকে দাঁড় করিয়ে রেখেছেন, এই লাইনে হেঁটে অনেকে সাকিব পরিবারকে ধুয়ে দেওয়ার চেষ্টা চালান।

ছবি নিয়ে যখন ফেসবুক গরম তখন একই  ঘটনাস্থলের আরেকটি ছবি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার করেন সাব্বির। সেই ছবিতে দেখা যায় শিশিরের পাশেই বসে আছে সেই মেয়ে। এটাকে খাওয়া দাওয়ার পরের ছবি হিসেবে বোঝা যায়। ভিন্ন এক মাধ্যমে পাওয়া আরেকটি ছবিতে সাকিব-শিশিরের পাশে বসে মেয়েটিকে খেতে দেখা যায়। বরাবর শিশিরের পাশের চেয়ারটি খালি ছিল। বোঝা যায় কোনো কারণে ওই সময়ে পেছনে গিয়ে দাঁড়িয়েছিল মেয়েটি। আগে বা পরে একই সাথে খেয়ে নেয়।

সাব্বিরও বোঝাতে চেয়েছেন কিছু মন্দ লোক সাকিবকে ছোটো করতেই এমন প্রচারণায় নেমেছে। দুটি ছবি পোস্ট করে সাব্বির লিখেছেন, ‘উপরের ছবিটার আপনারা হাজার হাজার শেয়ার দিয়েছেন, অ্যাংরি রিয়েক্ট দিয়েছেন। কিন্তু পরের ছবিটা কেউ দেখলেন না। আশা করি নিচের এই ছবিটা দেখার পর সাকিব ভাইয়ের প্রতি আপনাদের ভুল ধারণাটা ভাঙবে। পোষ্টটি শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন।’ অবশ্য সাব্বিরের এই পোস্টের স্ক্রিনশট পরিবর্তন রেখেছিল বলে পোস্টটি দেওয়া সম্ভব হচ্ছে। সাব্বিরের পেজে এখন আর এই পোস্ট দেখা যাচ্ছে না।

উল্লেখ্য, সামাজিক মাধ্যমে সাকিবের নিন্দার ঘটনা নতুন কিছু নয়। প্রায়ই তার পেজে নানা কটূক্তি করে থাকেন এক শ্রেণির লোকজন। শুধু সাকিবই নয় নিজের বোনের ছবি পোস্ট করেও রেহাই পাননি নাসির হোসেন। এছাড়া প্রায়ই কিছু অসুস্থ মানসিকতার মানুষের ব্যক্তিগত আক্রোশের শিকার হন প্রায় সকল ক্রিকেটারই।

বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান এখন  ক্যারিবিয়ান ক্রিকেট লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজে আছেন। রোববার এবারের লিগে প্রথম ম্যাচ খেলেছেন তিনি।

কমেন্টস