বিপিএলে নতুন ঠিকানায় তামিম, মুশফিক ও মাশরাফি

প্রকাশঃ জুলাই ১৭, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

দিনক্ষণের হিসাবে বিপিএল শুরুর এখনও প্রায় সাড়ে তিন মাস বাকি; কিন্তু বিপিএলের ঢামাডোল অনেক আগে থেকেই বাজতে শুরু করেছে! বিদেশি কোচ নিয়োগ প্রক্রিয়া আর আইকন ক্রিকেটার দলে ভেড়ানোর কাজও চলছে জোর কদমে।

ইতোমধ্যেই প্রায় প্রতিটি দলেরই কোচ নিয়োগ একরকম শেষ। সেই সঙ্গে দেশের তারকা আইকন ক্রিকেটারদের দলে ভেড়ানোর প্রক্রিয়াও চলছে জোরেসোরে। ভেতরের খবর, এবার আইকন ক্রিকেটারদের প্রায় বেশির ভাগই দল পাল্টাবেন। মানে আগেরবার যে দলে খেলেছেন, এবার সেই দল ছেড়ে নতুন ঠিকানা বেছে নেবেন।

এখন পর্যন্ত যতদূর জানা গেছে, তাতে সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া মাশরাফি, মুশফিক ও তামিম- তিনজনই পুরনো দল ছেড়ে এবার নতুন দলে নাম লেখাতে যাচ্ছেন।

তবে টাইগার দলের তিন স্তম্ভ মাশরাফি,মুশফিক এবং তামিম তাদের পুরাতন ডেরা ছেড়ে এবার নতুন আস্তানায় যোগ দিতে পারেন।

গত আসরে তামিমের দল ছিল চিটাগাং ভাইকিংস। সে আসরে তামিমের নিজের পারফরম্যান্সে উজ্জল থাকলেও দল হিসেবে তারা ছিল অনেকটা ব্যর্থ।

তামিম ইকবালের ঘনিষ্ঠ মহলও তার কুমিল্লায় খেলার কথা জানিয়েছে। তবে একটি প্রশ্ন উঠেছে। তা হলো তামিম ইকবালের পুরনো শিবির চিটাগাং ভাইকিংসও নাকি তাকে দলে ধরে রাখতে বদ্ধপরিকর। তারাও যেকোনো মূল্যে তামিমকে দলে রাখতে আগ্রহী।

যদি তাই হয়, তাহলে তামিম ইকবালকে নিয়ে চিটাগাং ও কুমিল্লার মধ্যে একটা লড়াই হয়ে যাবে। তাতে তামিম ইকবালেরই লাভ হবে। কে জানে, তার মূল্যই হয়তো হবে সর্বাধিক।

অন্যদিকে মাশরাফি তার আগের আসরের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে নতুন ডেরা হিসেবে সম্ভবত রংপুর রাইডার্সে বেছে নিবেন।একটি উচ্চপর্যায়ের দায়িত্বশীল সূত্র মোটামুটি নিশ্চিত করেছে, মাশরাফি কুমিল্লা ছেড়ে এবার রংপুরে নাম লেখাতে যাচ্ছেন।

জাতীয় দলের টেস্ট অধিনায়কের গত আসরের দল ছিল বরিশাল বুলস। তাদরে সাথে সাথে সম্পর্ক মোটেই ভালো যাচ্ছে না মুশফিকুর রহীমের। ফ্রাঞ্চাইজিটির অন্যতম মালিক আবদুল আওয়াল চৌধুরী ভুলু অধিনায়ক মুশফিককে উশৃঙ্খল, বাজে অধিনায়ক হিসেবে মন্তব্য করেছেন। হয়তো তিনি এখন ক্ষমা চাইলের মুশফিক সে দলে ফিরতে চাইবেন না।ভেতরের খবর, মুশফিকের এবারের দল ‘রাজশাহী কিংস’। দুই পক্ষের মধ্যে ইতি মধ্যিই কথাবার্তা পাকা হয়ে গেছে।

Advertisement

কমেন্টস