আয়ারল্যান্ডকে একাই উড়িয়ে দিলেন সৌম্য

প্রকাশঃ মে ১৯, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বিরাট জয় পেয়েছে বাংলাদেশ।প্রথমে হেরে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারের আগেই সব উইকেট হারিয়ে ১৮১ রান করে আয়ারলযান্ড। ১৮২ রানের জবাবে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌছিয়ে যার বাংলাদেশ।

বাংলাদেশের সংক্ষিপ্ত স্কোর.২/১৮২

ব্যাটিং করেছেনঃ তামিম ইকবাল(৪৭),সাব্বির রহমান(৩৫)।অপরাজিত ছিলেন সৌম্য সরকার(৮৭),মুশফিকুর রহিম(৩)।

আয়ারল্যান্ডের সংক্ষিপ্ত স্কোরঃ১০/১৮১

আউট হয়েছেনঃ পল স্টার্লিং(১),উইলিয়াম পোর্টারফিল্ড(২২),আছেনঃএন্ড্রু ব্যালবিরনি(১২),নেইল ও’ব্রেইন,(৩০),এড জয়েস(৪৬),গ্যারি উইলসন(৬),কেভিন ও’ব্রেইন(১০),ব্যারি ম্যাককার্থি(১২),জর্জ ডকরেল(২৫),পিটার চেজ(০)।

উইকেট নিয়েছেনঃমাশরাফি(২),মুস্তাফিজ(৪),সানজামুল(২),মোসাদ্দেক(১),সাকিব(১)।

টাইগার দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার মিলে ৯৫ রানের জুটি গড়েন। কিন্তু ৩৬তম হাফ সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থাকতে আউট হয়ে যান তামিম। তামিম ফিরে গেলেও নিউজিল্যান্ডের বিপক্ষে গত ম্যাচে হাফ সেঞ্চুরি করার পর আজ আয়ারল্যান্ডের বিপক্ষেও ক্যারিয়ারের ৬ষ্ঠ ফিফটি করেছেন সৌম্য।অল্পের জন্য তিনি অবশ্য সেঞ্চুরি করতে পারেননি।

বোলিংয়ের শুরুটা দারুণ করেন পেসার রুবেল হোসেন ও মুস্তাফিজুর রাহামান।নিজের প্রথম ওভারেই কোন রান না দিয়ে তুলেনেন প্রথম উইকেট।এরপর বোলিংয়ে আসেন টাইগার দলপতি নিজেই কিন্তু পুড়া কপাল তার নিজের তৃতীয় ওভার বোলিং করার সময় খুব সহজ একটি ক্যাচ তোলেন পোর্টারফিল্ড কিন্তু সেই ক্যাচ ফেলে দেন মোসাদ্দেক।তবে মাশরাফিকে উইকেট না পাওয়ার কষ্ট বেশিক্ষণ সহ্য করতে হয়নি। পরের ওভারে মোসাদ্দেক বোলিংয়ে এসে নিজের বলে নিজেই ক্যাচ আউট করেন পোর্টারফিল্ডকে।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন,  সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হেসেন, ও সানজামুল ইসলাম।

কমেন্টস